সিলেট চেম্বারের সাথে কর আইনজীবী সমিতির সৌজন্য সাক্ষাৎ

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৯

সিলেট চেম্বারের সাথে কর আইনজীবী সমিতির সৌজন্য সাক্ষাৎ

 সানডে সিলেট : শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ : সিলেট জেলা কর আইনজীবী সমিতির নেতৃবৃন্দ দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হয়েছেন। শনিবার (১৯ অক্টোবর) দুপুর ১টায় চেম্বার বোর্ড রুমে এ সভার আয়োজন করা হয়।

সভায় সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো. আবুল ফজল বলেন, সিলেট চেম্বার অব কমার্স সিলেটের ব্যবসায়ীদের প্রতিনিধিত্বকারী সংগঠন হিসেবে ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণে কাজ করে থাকে। ব্যবসায়ীরা সরকারের ভ্যাট, ট্যাক্স ও অন্যান্য রাজস্ব প্রদান করে দেশের অর্থনীতির চাকাকে সচল রাখেন। কিন্তু কাস্টমস, এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেট ও কর অঞ্চল-সিলেটের অফিস পৃথক পৃথক কয়েকটি ভবনে হওয়ায় ব্যবসায়ীরা রাজস্ব প্রদানে অনেক অসুবিধার সম্মুখীন হচ্ছেন। এছাড়াও এসব অফিস আবাসিক এলাকায় হওয়ায় এবং পর্যাপ্ত পার্কিং সুবিধা না থাকায় কর প্রদানে আগত করদাতারা স্বাচ্ছন্দ্যে কর ও অন্যান্য রাজস্ব প্রদান করতে পারছেন না, উপরন্তু সরকারকে প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা এসব ভবনের ভাড়া পরিশোধ করতে হচ্ছে।

তাই এসব বিষয় বিবেচনা করে সিলেটে বৃহৎ পরিসরে একটি রাজস্ব ভবন নির্মাণের লক্ষ্যে তিনি সিলেট চেম্বারের সহযোগিতা কামনা করেন। তিনি আরও উল্লেখ করেন, এ বিষয়ে ইতোমধ্যে পরিকল্পনামন্ত্রী, বিভাগীয় কমিশনার, কর কমিশনার ও জেলা প্রশাসকের সাথে আলোচনা হয়েছে এবং ভূমি অধিগ্রহণের জন্য সরকারের পক্ষ থেকে অর্থও বরাদ্দ দেওয়া হয়েছে।

সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন সাহা সৌজন্য সাক্ষাতে মিলিত হওয়ার জন্য সিলেট জেলা কর আইনজীবী সমিতির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, ব্যবসায়ীদের সুবিধা-অসুবিধা দেখাই সিলেট চেম্বারের দায়িত্ব। সিলেটে একটি রাজস্ব ভবন নির্মাণের জন্য সিলেট চেম্বার অব কমার্স দীর্ঘদিন যাবত সরকারের বিভিন্ন পর্যায়ে দাবি জানিয়ে আসছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের সাথেও আমাদের আলাপ হয়েছে।

তিনি বলেন, অচিরেই সিলেটে একটি রাজস্ব ভবন নির্মিত হবে এবং সিলেটের ব্যবসায়ী ও করদাতাগণ একই স্থানে সকল ধরণের রাজস্ব পরিশোধ করতে পারবেন বলে আমরা আশাবাদী।

তিনি এ ব্যাপারে সিলেট চেম্বারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সহ-সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মো. মামুন কিবরিয়া সুমন, মো. এমদাদ হোসেন, পিন্টু চক্রবর্তী, এহতেশামুল হক চৌধুরী, মো. আব্দুর রহমান (জামিল), মো. আতিক হোসেন, ওয়াহিদুজ্জামান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী, সিলেট জেলা কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল আলীম পাঠান, কার্যনির্বাহী সদস্য এডভোকেট সুজিত কুমার বৈদ্য, এডভোকেট আজিজুর রহমান, মিন্টু চন্দ্র রায়, মোহাম্মদ আলী খোকন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি