স্পেশাল

৬১ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানোর লক্ষ্যমাত্রা সিসিকের

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

৬১ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানোর লক্ষ্যমাত্রা সিসিকের

সানডে সিলেট ডেস্ক

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে সিটি করপোরেশন অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জানানো হয়েছে এবার ৬১ হাজার ৪’শ ১৭ শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানোর লক্ষ্যমাত্রা সিসিকের।

সোমবার (২১ সেপ্টেম্বর) বিকেলে নগর ভবনের সম্মেলন কক্ষে সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলামের পরিচালনায় এই অবহিতকরণ ও পরিকল্পনা সভায় প্রধান অতিথি ছিলেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী বলেন, করোনা পরিস্থিতিতে কোন শিশু যেন এই ক্যাম্পেইন থেকে বাদ না পড়ে সেজন্য স্বাস্থ্যবিধি অনুসরণ করে সবাইকে দায়িত্ব পালন করতে হবে। শিশুদের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় স্বাস্থ্য সেবাকর্মী, স্বেচ্ছাসেবক ও অভিভাবকদের প্রতি স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধও জানান তিনি।

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন সিসিকের শিক্ষা, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর তারেক উদ্দিন তাজ ও স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ হাবিবুর রহমান।

সিলেট সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. স্বপ্নীল সৌরভ রায় করোনাকালীন এই বিশেষ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২০ সফলভাবে সম্পন্ন করতে করণীয় শীর্ষক মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন করেন। সভায় সরকারি বিভিন্ন দপ্তর ও শাখাসহ দেশি বিদেশি বেসরকারি সংস্থাসমূহের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এবার করোনা পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবার দুই সপ্তাহ ধরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

সিলেট সিটি করপোরেশনে দুই সপ্তাহ ব্যাপী এই ক্যাম্পেইন শুরু হবে ৪ অক্টোবর থেকে। সিলেট সিটি করপোরেশনের স্থায়ী এবং অস্থায়ী ইপিআই কেন্দ্র্র সমূহে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পরিচালিত হবে। এতে শূন্য থেকে ৫ বছর বয়সের শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে।

এবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৬১ হাজার ৪’শ ১৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিসিক।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি