হোপ-পাথওয়ে প্রজেক্টস ইউকের শীতার্তদের মাঝে উপহার স্বরূপ কম্বল বিতরণ

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২০

হোপ-পাথওয়ে প্রজেক্টস ইউকের শীতার্তদের মাঝে উপহার স্বরূপ কম্বল বিতরণ

 

সানডেসিলেট প্রতিবেদকঃ হোপ-পাথওয়ে প্রজেক্টস ইউকের উদ্যোগে শীতার্তদের মাঝে উপহার স্বরূপ কম্বল বিতরণ করা হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টায় সিলেটের ওসমানীনগর উপজেলার উসমানপুর গ্রামে এই উপহার বিতরণ করা হয়। ৪টি গ্রামের প্রায় ২’শ জন শীতার্তদের কম্বল প্রদান করা হয়। আগামী ২৬ ডিসেম্বর আরো ৩’শ শীর্তাদের মাঝে কম্বল বিতরণ করা হবে।

হোপ-পাথওয়ে এর দেশ টিমের কো-অর্ডিনেটর সৈয়দ মতাহির আলী সভাপতিত্বে ও সৈয়দ মনির আহমদ এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মঈনুল হক চৌধুরী।

বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দেওয়ান মুহিব। এতে স্বাগত বক্তব্য ও ট্রাস্টিবোর্ডের লিখিত বক্তব্য পাঠ করেন ট্রাস্টিবোর্ডের সদস্য সৈয়দ আব্দুল মুমিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, হোপ-পাথওয়ে প্রজেক্ট হল যুক্তরাজ্য ভিত্তিক অলাভজনক একটি চ্যারিটি সংস্থা, যা উসমানপুর এবং তাহিপুরের বাসিন্দা এবং যুক্তরাজ্যে বসবাসকারী তাদের দ্বিতীয় প্রজন্মের বংশধরদের দ্বারা প্রতিষ্ঠিত। বক্তারা বরেন, আমাদের ইতিহাস ও ঐতিহ্য এবং আমাদের শিকড়ের সাথে একটি সংযোগ বজায় রাখা গুরুত্বপূর্ণ। সবাইকে মনে রাখতে হবে, বাংলাদেশ, যুক্তরাজ্য বা বিশ্বের যে কোন জায়গায় জন্ম নিলেও প্রবাসীরা শিকড় নিজের দেশকে কখনো ভুলে যান না।

 

আমরা মনে করি এ সংস্থাটি ভবিষ্যত প্রজন্মকে আমাদের মাতৃভূমির সাথে তাদের যোগাযোগ বজায় রাখতে সক্ষম হবে এবং তাদের দক্ষতা এবং অভিজ্ঞতার সাথে উসমানপুর এবং ওসমানীনগরের আশেপাশের গ্রামের মানুষকে আরও সহায়তা করবে। এই সংস্থাটি শুধু ত্রাণ বিতরণের মধ্যে সীমাবদ্ধ নয়, দারিদ্রদের বুনিয়াদি শিক্ষা প্রদান, জনগণের স্বাস্থ্যের উন্নতি করতে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান, তরুণদের দক্ষতা বৃদ্ধি ও ক্ষুদ্রতর ব্যবসার সুযোগ তৈরি করে দারিদ্র দূরীকরণ, নিরাপদ পানীয় জলের ব্যবস্থা সহ ধর্ম, বর্ণ, বৈষম্য দূর করে মানুষের উন্নয়নে কাজ করতে চায় এই সংস্থাটি। বক্তারা সংস্থার উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন।

 

হোপ-পাথওয়ে প্রজেক্টস ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান সৈয়দ রাকিবুদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক সৈদয় হায়দার হোসাইন, কোষাধ্যক্ষ সৈয়দ মাহমুদ হাসান, প্রোগ্রাম ডিরেক্টর সৈয়দ মঞ্জুর হোসাইন, ট্রাস্টি সৈয়দ মুসলেহ উদ্দিন আহমদ, ট্রাস্টি সৈয়দ মশিউর আহমদ সাঈদ, ট্রাস্টি সৈয়দ নোমানুর রশীদ এর নির্দেশনায় উপহার স্বরূপ কম্বল বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ