সুরমা নদী ভাঙন থেকে রক্ষার দাবিতে মোগলগাঁওয়ে মানববন্ধন

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, মে ৩১, ২০২০

সুরমা নদী ভাঙন থেকে রক্ষার দাবিতে মোগলগাঁওয়ে মানববন্ধন

সানডে সিলেট: রবিবার,৩১ মে ২০২০ : সিলেট সদর উপজেলা মোগল গাঁও ইউনিয়নের ৫ নং ওয়ার্ড চানপুর গ্রামে সুরমা নদী ভাঙ্গন রোধ ও তাৎক্ষনিক কিছু বাড়ি রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর ১২ টায় চানপুর গ্রামের সুরমা নদীর পাড়ে ভাঙ্গনে সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। গ্রামের মুরব্বি বরিফ আলীর সভাপতিত্বে ও রাসেল আহমেদ এবং মনির উদ্দিনের যৌথ পরিচালনায় সামাজিক দুরত্ব বজায় রেখে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন- গ্রামের মুরব্বি-মনজুর আহমদ, হাদির আলী, মন্তাজ আলী, আইয়ুব আলী, আহমেদ আলী, আবুল কালাম, যুবকদের-মধ্যে সজল কর, মশরদ আলী, ফকির আলী, বশির মিয়া, শুকুর আলী, চান মিয়া, সোনা উদ্দিন, গিয়াস উদ্দিন,আলী হোসেন, সর মিয়া, কালা মিয়া, বিলাল মিয়া, আজমির, জোয়াদ আলী, নান্টু বাবু, দিপু দত্ত, ইদ্রিস আলী, নিজাম আলী, দুলাল মিয়া, আরজান আলী, মানিক মিয়া, ফুল মিয়া প্রমুখ।

মানববন্ধনে আহমেদ আলী বলেন, দীর্ঘ ২০ বছর যাবত সুমার নদীর ভাঙ্গা অব্যাহত রয়েছে। এই নদী ভাঙ্গনে প্রায় ৫০ টি পরিবার আজ রাস্তায় বসেছে। গ্রামের রাস্তা, মসজিদ নদীর কবলে চলে গেছে বর্তমানে গ্রামের পঞ্চায়াতি কবরস্থানও বেশ অর্ধেক নদীর পেটে চলে গেছে। মানববন্ধনে যুবক রাসেল আহমেদ বলেন, এখনও এই ভরা নদীর ভাঙ্গনে জীবনের ঝুঁকি নিয়ে ১০ টি পরিবার বসবাস করছেন নদীর পাড়ে। যে কোন সময় ঘুমের ঘরে নদী ভাঙ্গনে এই পরিবারের মানুষ রাতের আধারে নদীর গর্তে চলে যেতে পারে। তাই সরকারের কাছে দাবি জরুরি ভিত্তিতে এই সব পরিবারকে বাঁচাতে পদক্ষেপ নিতে হবে।

এদিকে ইউনিয়নের চেয়ারম্যান মো. হিরন মিয়া মানববন্ধনের খবর পয়ে সাথে সাথে মানববন্ধনে ছুটে যান এবং চানপুর গ্রামবাসীকে নদী ভাঙ্গন রোধ ও জরুরি ১০-১২ টি পরিবারের বাড়ি রক্ষার আশ্বাস দেন। তিনি বলেন, দীর্ঘ দিন থেকে আমি নদী ভাঙ্গন রোধের জন্য কাজ করে আসছি এবং কয়দিন আগেও পররাষ্ট্রমন্ত্রীর সাথে আলাপ করেছি তিনি আমাকে আশ্বাস দিয়েছেন। পানি উন্নয়ন বোর্ডের সাথে আলাপ করে ব্যবস্থা নিবো। এদিকে এর আগে সকাল ১১ টায় সময় একই ভাবে নদী ভাঙ্গারোধের দাবিতে মানববন্ধন করে ৬ নং ওয়ার্ড জুগিরগাও গ্রামবাসী। মুরব্বি মো. এরশাদ মিয়ার সভাপতিত্বে ও আব্দুর সাত্তারের পরিচালনায় মানববন্ধন উপস্থিত ছিলেন- গ্রামের মুরব্বি রহিম উল্লা, সুরুজ আলী, আরুজ আলী, আল-আমিন, আব্দুর রউফ, আজির মিয়া, কবির আহমেদ, আদুল মিয়া, ছইফুল, বাবুল মিয়া প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি