স্পেশাল

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন : ৫৮ জনের মনোনয়ন বৈধ

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন : ৫৮ জনের মনোনয়ন বৈধ

সানডেসিলেট ডেস্কঃ সিলেট জেলা আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। এবারের নির্বাচনে ২৬টি পদে ৫৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার মো. এমদাদুল হক।

 

মঙ্গলবার  বিকেলে আইনজীবী সমিতির লাইব্রেরি হলে মনোনয়নপত্র যাচাই-বাছাই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার মো. এমদাদুল হক এবং সহকারি নির্বাচন কমিশনার মো. লিয়াকত আলী ও শ্রী জয়জিত আচার্য্য এর পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন সমিতির সভাপতি এ.টি.এম. ফয়েজ উদ্দিন, সাধারণ সম্পাদক মো. ফজলুল হক সেলিম, সাবেক সভাপতি মো. জামিলুল হক জামিল, এমাদ উল্ল্যাহ শহীদুল ইসলাম শাহীন, এ.কে.এম. শমিউল আলম, মোহাম্মদ লালা, সাবেক সাধারণ সম্পাদক হোসেন আহমদ, সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), শাহ আশরাফুল ইসলাম (আশরাফ), অশোক পুরকায়স্থ, সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল মজিদ খান মানিক, সাবেক প্রধান নির্বাচন কমিশনার আলী মোস্তফা মিশকাতুন নূর, যুগ্ম সম্পাদক মো. হুমায়ুন রশীদ (সোয়েব), মাসুদুর রহমান খান (মুন্না), সমাজ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোমিনুল ইসলাম মোমিন, সহ-সমাজ বিষয়ক সম্পাদক মো. আজমল হোসেন, লাইব্রেরী সম্পাদক মো. তানভীর আখতার খান, সহ-সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান, রেদওয়ানুল ইসলাম ও আবু ফাহাদ এবং মো. আতিকুর রহমান শাবু ও মোহাম্মদ মিছবাউর রহমান আলম প্রমুখ।

 

এ সময় বিভিন্ন পদে অংশগ্রহণকারী প্রার্থীগণ ছাড়াও শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ৭ জানুয়ারি ২০২১ ইং ছিল কোনো প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার না করায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হয়।

 

সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন আগামী বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সমিতির ২নং হলের ২য় ও ৩য় তলায় অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচনকে সামনে রেখে শেষ মূহূর্তের প্রস্তুতি সম্পন্ন করেছে সমিতির নির্বাচন কমিশন। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৬১০ জন। ২৬টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৮ জন আইনজীবী প্রার্থী।

 

কার্যনির্বাহী কমিটির সদস্য পদসহ ২৬টি পদে প্রতিদ্বন্দ্বীতাকারী আইনজীবীবৃন্দরা হলেন-সভাপতি পদে এ.টি.এম. ফয়েজ উদ্দিন ও সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), সহ-সভাপতি-১ পদে এ.কে.এম. ফখরুল ইসলাম ও মো. এখলাছুর রহমান, সহ-সভাপতি-২ পদে মোহাম্মদ আব্দুল হান্নান, পান্না লাল দাস, সৈয়দ ফেরদৌস আহমদ ও হাদিয়া চৌধুরী (মুন্নি), সাধারণ সম্পাদক পদে দেলোয়ার হোসেন দিলু, মো. ফজলুল হক সেলিম, মাহফুজুর রহমান ও সুলতানা রাজিয়া ডলি, যুগ্ম সম্পাদক-১ পদে আজাদ আহমদ, মো. খালেদ আহমদ জুবায়ের, বিজিত লাল তালুকদার ও মোহাম্মদ শিব্বির আহমদ (বাবলু), যুগ্ম সম্পাদক-২ পদে মোহাম্মদ কামরুল হাসান, বিদ্যুৎ কুমার দাস (বাপন), মুমিনুর রহমান (টিটু) ও সৈয়দ শাহ জাহান, সমাজ বিষয়ক সম্পাদক পদে মো. আজিম উদ্দীন, মোহাম্মদ সেলিম মিয়া ও মো. সোহেল মিয়া, সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে ছালেক আহমদ ও মো. মকসুদ আহমদ, লাইব্রেরি সম্পাদক পদে মোহাম্মদ আব্দুল মুকিত (অপি), ঝরণা বেগম ও মো. রাসেল খাঁন, প্রধান নির্বাচন কমিশনার পদে মো. আলিম উদ্দীন, আক্তার উদ্দীন আহমদ টিটু ও সুজিত কুমার বৈদ্য, সহকারি নির্বাচন কমিশনারের ২টি পদে মইনুল হক, মোহাম্মদ মঈনুল ইসলাম ও সজল চন্দ্র পাল, সহ-সম্পাদকের ৩টি পদে কবির আহমদ, মো. কাওছার আহমদ, জাকির হোসেন, মোবারক হোসাইন, মো. সাদিদুর রহমান (রিপন) ও সুবল কান্তি পাল (এস.কে. পাল) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

 

এছাড়াও সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যের ১১টি পদে আবু মোহাম্মদ আসাদ, আব্দুল গফফার, আব্দুল মালিক (১), মো. আব্দুল মান্নান চৌধুরী, এ.এস.এম. আব্দুল গফুর, এম.ই.এম. ইকবালুর রহমান, মো. এমদাদুল হক, মো. ওবায়দুর রহমান, কল্যাণ চৌধুরী, চৌধুরী আতাউর রহমান আজাদ, মো. ছয়ফুল হোসেন, জসিম উদ্দিন আহমদ, জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন), দেবাশীষ কুমার দাস, মো. মনসুর আলম, মো. মুহিবুর রহমান (সেলিম), মো. রাজ উদ্দিন ও লুৎফা বেগম চৌধুরী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

 

সিলেট জেলা আইনজীবী সমিতির অনুষ্ঠিতব্য নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষে প্রধান নির্বাচন কমিশনার মো. এমদাদুল হক, সহকারি নির্বাচন কমিশনার মো. লিয়াকত আলী ও শ্রী জয়জিত আচার্য্য সমিতির সকল বিজ্ঞ সদস্যদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ