সিলেটে ৪৮ ঘন্টার পণ্য পরিবহণ ধর্মঘটের ১ম দিন; ধর্মঘটে অচল সিলেট

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২০

সিলেটে ৪৮ ঘন্টার পণ্য পরিবহণ ধর্মঘটের ১ম দিন; ধর্মঘটে অচল সিলেট
১৮টি পয়েন্টে মালিক-শ্রমিকদের মিছিল সমাবেশ

সানডেসিলেটডটকমঃ সিলেটের সকল পাথর কোয়ারী খুলে দেওয়ার দাবীতে বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ৪৮ ঘন্টার পণ্য পরিবহণ ধর্মঘটের প্রথম দিনে সিলেটের ১৮টি পয়েন্টে সভা সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন পরিবহণ মালিক শ্রমিকরা।

৯ ডিসেম্বর(বুধবার) সকাল ৬টা থেকে শুরু হওয়া ধর্মঘটে সিলেটের বিভিন্ন উপজেলা ও পয়েন্টে সভা সমাবেশ করেন পরিবহণ মালিক শ্রমিকরা ।

বুধবার সকালে সিলেট-ঢাকা মহাসড়কের তেতলী বাইপাস সড়কে অবস্থান নিয়ে সমাবেশ করেন মালিক শ্রমিক নেতৃবৃন্দ। সেখানে সমাবেশে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ট্রাক মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল, সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ ও কাভর্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ও জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের ইউনিয়নের সভাপতি শ্রী আবু সরকার, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক পুলক কবির চৌধুরী, সিলেট জেলা ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি মোঃ আব্দুস সালাম, সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক মোঃ আমির উদ্দিন, সিলেট বিভাগীয় ট্রাক মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ, সহ সাংগঠনিক সম্পাদক রাজ্জিক লিটু, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক খান, নির্বাহী সদস্য আকমাম আব্দুল্লাহ,এয়ারপোর্ট স্টোন ক্রাশার মালিক সমিতির সভাপতি হাজী নাসির উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা পাথর ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক শওকত আলী বাবুল, বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব মোঃ নুরুল আমীন, সিলেট জেলা ট্রাক-পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি মোঃ জুবের আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, প্রচার সম্পাদক সামাদ রহমান, দফতর সম্পাদক বাবুল আহমদ, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, নির্বাহী সদস্য শরিফ আহমদ, আলী আহমদ, আব্দুল মতিন, আব্দুল জলিল, বিল্লাল আহমদ, সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের দক্ষিণ সুরমা-মোগলাবাজার আঞ্চলিক কমিটির সভাপতি কাউছার আহমদ, সহ সভাপতি জুমায়েল ইসলাম জুমেল, সাধারণ সম্পাদক মারুফ আহমদ, সাংগঠনিক সম্পাদক শরীফ আহমদ প্রমূখ।

এদিকে ৪৮ ঘন্টার পণ্য পরিবহণ ধর্মঘটের সমর্থন জানিয়ে জৈন্তাপুরে ১৭ পরগনার একটি সমাবেশ অনুষ্টিত হয়। জৈন্তাপুরের ঐতিহাসিক বটতলায় এ সমাবেশ অনুষ্টিত হয়।

জৈন্তাপুর ট্রাক চালক কমিটির আঞ্চলিক কমিটির যুগ্ম আহবায়ক সুনিল দেবনাথের সভাপতিত্বে ও ট্রাক শ্রমিক ইউনিয়নের সদস্য সাংবাদিক সুহেল আহমদের পরিচালনায় অনুষ্টিত জনসভায় বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের ইউনিয়নের সভাপতি শ্রী আবু সরকার, সাধারণ সম্পাদক মোঃ আমির উদ্দিন চেয়ারম্যান বাহারউল আলম বাহার, চেয়ারম্যান তোফায়েল আহমদ, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইউপি সদস্য শওকত আলী, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিন, ১৭ পরগনার বিশিষ্ট মুরব্বী আব্দুল হক, বাবুল আহমদ বান্ডারী, মাসুদ আহমদ, কুতুব উদ্দিন, সমছু মিয়া প্রমূখ।

 

 

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার কল্যানে ও শ্রমিকদের জন্য কাজ করে যাচ্ছেন। কিন্তু সিলেটের পাথর কোয়ারীর ১০ লক্ষাধিক মালিক-শ্রমিক মানবেতর জীবন যাপন করছেন। তাই বিষয়টি দ্রুত নজরে নিয়ে অসহায় মালিক-শ্রমিকদের জীবন-জীবিকা রক্ষায় আশ্রয় দেওয়ার জন্য অনুরোধ জানান।

ধর্মঘট চলাকালে সিলেটের সকল উপজেলায় ১৮টি কমিটির মাধ্যমে ধর্মঘট পালন করা হয়। এ সময় রাস্তার দুই পাশে হাজারো গাড়ি সাড়িবদ্ধ ভাবে রাস্তার দু’পাশে আটকে পড়ে।

 

সানডেসিলেটডটকম /৯ ডিসেম্বর ২০২০

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ