সিলেটে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীর পদত্যাগের মিছিল চলছে

প্রকাশিত: ১১:৪১ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২১

সিলেটে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীর পদত্যাগের মিছিল চলছে

সিলেট জেলার বিভিন্ন উপজেলা ও পৌরশাখার স্বেচ্ছাসেবক দলের শতাধিক দায়িত্বপ্রাপ্ত নেতাকর্মীদের পদত্যাগের ধারাবাহিকতায় কমিটিতে তৃণমূলের অবমূল্যায়ন, পরিক্ষিত ও ত্যাগী নেতাকর্মীদের অপমান অপদস্থ করায় এবার সিলেট মহানগরের স্বেচ্ছাসেবক দলের প্রায় সবকটি ওয়ার্ড কমিটির শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন।

শুক্রবার (২৭ আগষ্ট) বাদ আছর নগরীর শিবগঞ্জ এলাকায় সংবাদ সম্মেলনে তারা পদত্যাগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ২০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক রায়হাত বকস রাক্কু।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বিগত ১৭/০৮/২০২১ ইং তারিখে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষনা করা হয়, যা দেখে আমরা বিস্মিত ও মর্মাহতো। এই কমিটিতে দলের পরিক্ষিত ও যোগ্য নেতাদের বাদ দিয়ে কমিটি অনুমোদন দেওয়া হয়। অগণতান্ত্রিক একটি কমিটি যা আমরা মেনে নিতে পারিনি। আমরা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষনা দিয়ে আমাদের নিজেদের পদত্যাগপত্র দিয়েছি। যেহেতু দলের একটি পদ্ধতি আছে সেহেতু আমরা সবাই বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ একত্রিত হয়ে আপনাদের প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় মাধ্যমে অন্যান্যদের সাথে একাত্বতা প্রকাশ করে আমাদের পদত্যাগপত্র ঘোষনা করিলাম। আজ এখন থেকে আমাদের উপর স্বেচ্ছাসেবক দলের কোন দায়িত্ব বর্তায় না। আমরা আমাদের সোনালী সময় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পেছনে ব্যয় করেছি। আমরা যারা বিগত আন্দোলন-সংগ্রামে জীবন বাজি রেখেছি, রাজপথে গুলিবিদ্ধ হয়েছি, সংসার থেকে বিতাড়িত হয়েছি, আজ আমাদের প্রিয় সংগঠনটি আমাদেরকে তামাশায় রুপান্তরিত করেছে। আমাদের ত্যাগ ও পরিশ্রম তীলে তীলে গড়া আলোচিত সিলেট স্বেচ্ছাসেবক দল। সংগঠনটি আজ নিস্ক্রিয় ও অযোগ্য এবং ইউনিয়নের নেতাকে দিয়ে মহানগরের দায়িত্ব দিয়ে কমিটি ঘোষনা করায় তাদের নেতৃত্বে কাজ করা আমাদের জন্য অপমান ও লজ্জাজনক। তাই আমরা সবাই আমাদের স্ব স্ব পদ থেকে পদত্যাগ করলাম।

পদত্যাগকারী নেতাকর্মী হলেন, ২১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুর রকিব তুহিন, ২২ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক রায়হাত বকস রাক্কু, ৬ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল হান্নান, ১৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক বিলাল আহমদ খান, ১৯নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মাসুক আহমদ গাজি, ১০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানুর রহমান মিজান, ২১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক মোস্তফা কামাল ফরহাদ, ২০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক আকবর হোসেন কয়ছর, ১০ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক শামীম আহমদ লোকমান, ৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক মামুন আহমদ, ২৩ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন প্রধান, ২৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক আদিল আহমদ, ২৪ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক মনোয়ার হোসেন খলিল, ১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আজমল আলী, ১৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক ফয়েজ আহমদ, যুগ্ম আহবায়ক রুহুল আমিন, ৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মো: আইনুর, ২৩ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক শাহজাহান বাগ সাজা, ২০ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ফারুক হোসেন, ১০ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক তওহিদুল ইসলাম আবু, ১৯ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক ইউনুস মিয়া, আনোয়ার হোসেন, আহাদুল ইসলাম শিবলু, ২১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন লিজু, আব্দুল আজিম রাজু, সুজন আহমদ, শায়েদুল ইসলাম পিন্টু, তাজ উদ্দিন, শেখ মো: গফুর, মেহেদি হাসান রনি, রেজুয়ান আহমদ, মুহিবুর রহমান মুহিব, আফছর আহমদ, আমিনুল ইসলাম পিন্টু, ২০নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক শামীম আহমদ, পাপলু চক্রবর্তী, আব্দুল হাফিজ, মো: রাজু, সাজ্জাদুর রহমান সাজু, ১৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক শাহ আলম হ্নদয়, মো: জিয়াউল হক, হাসান আহমদ, ২৩ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান, ২৫ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক সাইদ আহমদ, এনাম খান, শাহিন আহমদ, ২৪ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক শিপলু আহমদ।

পদত্যাগকারী নেতা  আব্দুর রকিব তুহিন বলেন, ইহা আমাদের ত্যাগ ও পরিশ্রমের ন্যায় ইনসাফ থেকে বঞ্চিত ও অপমান অপদস্থ করার কারনে আমাদের রাজনৈতিক অভিভাবক ও শিক্ষাগুরু বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় সংসদের সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এডভোকেট সামসুজ্জামান জামান ১৮ আগষ্ট পদত্যাগসহ ৩৬ বছরের দীর্ঘ রাজনীতি থেকে বিদায় নিয়েছেন। সিলেট বিএনপি প্রতিষ্ঠায় এডভোকেট সামসুজ্জামান জামান পারিবারিক অর্থ-সম্পদ ব্যয় করে, সীমাহীন প্রতিকুলতার মাঝে দলকে প্রতিষ্ঠা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। সিলেট বিএনপি প্রতিষ্ঠায় এডভোকেট সামসুজ্জামান জামান পারিবারিক অর্থ-সম্পদ ব্যয় করে, সীমাহীন প্রতিকূলতার মাঝে দলকে প্রতিষ্ঠা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ