সিলেটে স্বামী-সন্তানের জীবন নিয়ে শঙ্কায় মুক্তিযোদ্ধা সন্তান আফিয়া

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

সিলেটে স্বামী-সন্তানের জীবন নিয়ে  শঙ্কায় মুক্তিযোদ্ধা সন্তান আফিয়া

সানডে সিলেট
সিলেট নগরীর সুবিদবাজারে স্বামী-সন্তানের জীবন ও নিজের ভিটেমাটি হারানোর শঙ্কায় রয়েছেন বীর মুক্তিযোদ্ধা মরহুম মোশাররফ হোসেনের মেয়ে আফিয়া বেগম। স্থানীয় সন্ত্রাসীদের হামলার শিকার হয়ে ও ষড়যন্ত্রমূলক মামলার ভয়ে পরিবারের সদস্যদের জীবন নিয়ে হুমকির মুখে রয়েছেন তিনি। আফিয়া বেগম সিলেট নগরীর ৭নং ওয়ার্ডের সুবিদবাজার হাজীপাড়া এলাকার ১৯নং বাসার কবির আহমদ (বাচ্চু মিয়া) এর স্ত্রী।
স্থানীয় অস্ত্রচালক ইয়াবা ও মাদক ব্যবসায়ী, কুখ্যাত ডাকাত ও সন্ত্রাসীদের কবল হতে রক্ষা পেতে তিনি সরকার ও প্রশাসনের উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেছেন। এরই ধারাবাহিকতায় গত ২৩ জুন আফিয়া বেগম সিলেটের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবরে অভিযোগ প্রদান করেন।
অভিযোগে তিনি উল্লেখ করেন, তাঁর পিতা ও দুই ভাই বীর মুক্তিযোদ্ধা। তিনি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগে কর্মরত আছেন। স্থানীয় সন্ত্রাসী তুহিনের দলবলের হামলার ভয়ে জীবনশঙ্কা নিয়ে দিনাতিপাত করছেন। গত ১২ জুন তুহিনের পিতা নুর আলমের নেতৃত্বে তুহিনের চাচা হুমায়ূন, রুহিন, আকরাম, মিলন, রাজন, মুমিন গং মিলে আফিয়া বেগমের ছেলে ও ভগ্নিপতিকে উপর্যুপরী ছুরিকাঘাত করে। হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থেকে ২ দিন পর কিছুটা সুস্থ হন তারা। পরে ১৪ জুন আফিয়া বেগম বাদী হয়ে এয়ারপোর্ট থানায় হামলাকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। যার নং- ১৫। পরদিন ১৫ জুন আবারো তুহিনের দলবল অস্ত্র দিয়ে হামলা চালায়। তাদের সশস্ত্র হামলায় ওই পাড়ার জব্বার মিয়ার ৫ ছেলে গুলিবিদ্ধ হন। এ ঘটনায় জব্বার মিয়ার ছেলে শিপন বাদী হয়ে এয়ারপোর্ট থানায় আরেকটি মামলা দায়ের করেন (যার নং- ২০, ১৮.০৬.২০২০)।
ওই দিন অর্থাৎ ১৫ জুন জব্বার মিয়ার বাড়িতে হামলা চালানো পর তুহিন তার দলবল নিয়ে আফিয়ার বেগমের বাড়িতেও হামলা চালায়, ভাংচুর করে। তখন আফিয়া বেগম স্বামী-সন্তান নিয়ে একটি রুমে তালাবদ্ধ অবস্থায় থাকায় কাউকে পায়নি সন্ত্রাসী দল। বাসার বিভিন্ন মালামাল ভাংচুর করে, আতশবাজি ফুটিয়ে মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে চলে যায়। এ ঘটনায় আবারো এয়ারপোর্ট থানায় মামলা দায়ের করেন আফিয়া বেগম, (যার নং- ২১, ১৮.০৬.২০২০)। বর্তমানে তুহিন জেলহাজতে রয়েছে। তবে তার অনুপস্থিতিতে তার চাচা ও তার সহযোগীরা সুবিদবাজারের হাজিপাড়ায় সন্ত্রাসী তান্ডব চালিয়ে যাচ্ছে।
তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে হাজিপাড়াকে সন্ত্রাসমুক্ত পাড়া উপহার দিতে সরকার ও প্রশাসনের প্রতি জোর অনুরোধ জানান মুক্তিযোদ্ধা সন্তান আফিয়া বেগম।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি