সিলেটে বেগম রোকেয়া দিবসে মানববন্ধন ও জয়িতা সম্মাননা প্রদান

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২০

সিলেটে বেগম রোকেয়া দিবসে মানববন্ধন ও জয়িতা সম্মাননা প্রদান

 

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, জয়িতারা হচ্ছে সকল বাধা-বিপত্তি অতিক্রম করে স্ব স্ব ক্ষেত্রে সফল নারীর প্রতীকী নাম । জয়িতারা বাংলাদেশের বাতিঘর । তাদের দেখে দেশের অন্যান্য নারীরা জয়িতা হতে অনুপ্রাণিত হবে । এভাবে এগিয়ে যাবে দেশ ও সমাজ । এ উদ্দেশ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মহিলা বিষয়ক অধিদপ্তর জয়িতা অন্বেষণে বাংলাদেশ বাস্তবায়ন করছে।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ বেগম রোকেয়া দিবস-২০২০ উদ্যাপন উপলক্ষে মানববন্ধন, আলোচনা সভা ও জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

৯ ডিসেম্বর বুধবার আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২০ উদ্যাপন উপলক্ষে “কমলারঙেরবিশ্বে নারী, বাধার পথ দেবেইপাড়ি”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে সকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

আলোচনা সভা ও জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে ৫জন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়। সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্মাননা প্রদান অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক শাহিনা আক্তারের সভাপতিত্বে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এ পি সি প্রকল্পের চাইল্ড রাইটস ফ্যাসিলিটেটর প্রিয়াংকা দাস রায় এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন জাতীয় পর্যায়ে রোকেয়া পদক প্রাপ্ত ও সাবেক সংসদ সদস্য জেবুন্নেসা হক, উপ পরিচালক স্থানীয় সরকার বিভাগ মীর মাহবুবুর রহমান ও জকিগঞ্জ উপজেলার চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানের ৫ ক্যাটাগরীতে নির্বাচিত ৫ জন শ্রেষ্ঠ জয়িতাকে ফুল, উত্তরীয়, সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

সিলেট জেলায় পাঁচ ক্যাটাগরীতে নির্বাচিত জয়িতারা হলেন : ১. অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী- স্বর্ণলতা রায়,  ২. শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী- সৈয়দা শিরীন আক্তার,  ৩. সফল জননী নারী- রহিমুন নেছা চৌধুরী, ৪. নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী- হোসনে আরা বেগম, ৫. সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী- বীথিকা দত্ত।সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম জয়িতাদের সম্মাননা সনদ, ক্রেস্ট তুলে দেন ।

 

মানববন্ধনে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সকল কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থী, জাতীয় মহিলা সংস্থা,  ব্র্যাক, জনপ্রতিনিধি, মিডিয়া প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনসাধারণ স্বতঃস্ফূর্ত ভাবে অংশ গ্রহণ করেন।

 

সানডেসিলেটডটকম/ ৯ ডিসেম্বর ২০২০

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ