সিলেটে বিভাগে করোনায় আক্রান্ত আরও ৯১ জন

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, জুন ৬, ২০২০

সিলেটে বিভাগে করোনায় আক্রান্ত আরও ৯১ জন

সানডে সিলেট ডেস্ক: শনিবার, ০৬ জুন ২০২০ : সিলেট বিভাগে একদিনে আরও ৯১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার ওসমানী মেডিকেল কলেজ, শাহজালাল বিশ্ববিদ্যালয় ও ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এ ৯১ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেটের ৪৭ জন, সুনামগঞ্জের ২২ জন, হবিগঞ্জের ১৪ জন ও মৌলভীবাজারের আটজন রয়েছে। সব মিলিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১৪১৩ জনের। এদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছেন ২৯ জন, সুস্থ হয়েছেন ৩৫৪ জন এবং হাসপাতালে ভর্তি আছেন ১৫৫ জন। সিলেট জেলায় শুক্রবার আক্রান্ত হয়েছেন আরও ৪৭ জন। শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এ ৪৭ জনের করোনা শনাক্ত হয়। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শুক্রবার ওসমানীর ল্যাবে ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৪৭টি পজিটিভ আসে। শনাক্ত হওয়া ৪৭ জনের সকলেই সিলেট জেলার। এর মধ্যে জকিগঞ্জের ১৮ জন, সদর উপজেলার ১৫ জন, জৈন্তাপুরের দুইজন, গোয়াইনঘাটের ১১ জন ও বিয়ানীবাজার উপজেলার একজন রয়েছেন।

 

এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৮৩ জনে। এ দিকে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষায় আরও ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া সকলেই সুনামগঞ্জ জেলার। শুক্রবার শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

 

এর মধ্যে ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় এ তথ্য নিশ্চিত করেছেন। এই ২২জন নিয়ে সুনামগঞ্জে এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২৬৯ জনের। হবিগঞ্জের আরও ১৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই ১৪ জনের করোনা শনাক্ত হয়।

 

এ তথ্য জানিয়ে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মুখলিছুর রহমান বলেন, নতুন শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাটের ১০ জন, সদর উপজেলার দুই জন, নবীগঞ্জের একজন ও আজমিরিগঞ্জের একজন রয়েছেন। নতুন ১৪ নিয়ে হবিগঞ্জ জেলায় এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২০৮ জনের। মৌলভীবাজারে আরও আটজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই আটজনের করোনা শনাক্ত হয়। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাওহীদ আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনাক্ত হওয়াদের মধ্যে কুলাউড়ার তিনজন, বড়লেখা ও জুড়ীর দুইজন করে এবং সদর উপজেলা একজন রোগী রয়েছেন। এই আটজন নিয়ে মৌলভীবাজারে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫২ জনের। অপর দিকে করোনায় প্রাণ হারালেন সিলেটের ফরেনসিক মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক মোয়াজ্জেম হোসেন খানের স্ত্রী।

 

তিনি আজ শনিবার সকাল সাড়ে ছয়টায় সিলেটের নর্থ-ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি করোনা আক্রান্ত ছিলেন। বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী । তিনি জানান, ফরেনসিক মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক মোয়াজ্জেম হোসেন খানের স্ত্রী দুইদিন আগে করোনা আক্রান্ত হয়ে নর্থ-ইস্ট হাসপাতালে ভর্তি হন। কিন্তু তার শরীরের উন্নতি হয়নি। অবশেষে আজ সকাল সাড়ে ছয়টায় তিনি মৃত্যুবরণ করেন। জানা গেছে, অধ্যাপক মোয়াজ্জেম হোসেন খানের স্ত্রীর নাম ফাতেমা বেগম। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬০ বছর।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি