স্পেশাল

সিলেটে প্রথম দুটি সড়কে বিআরটিসির এসি বাস চালু

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২০

সিলেটে প্রথম দুটি সড়কে বিআরটিসির এসি বাস চালু

 

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) এর শীততাপ নিয়ন্ত্রিত বাস সার্ভিস সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল রুটে ও সিলেট-হবিগঞ্জ রুটে বাস সার্ভিস হয়েছে। মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে সিলেটে প্রথম দুটি সড়কে বাস সার্ভিসের  (ভিডিও কনফারেন্সের মাধ্যমে) উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কনফারেন্সে তিনি বলেন, সারাদেশের উন্নয়নের সাথে সিলেটেরও উন্নয়ন হচ্ছে। সিলেটের প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে। আগামী বছরই ঢাকা-সিলেট ফোরলেন প্রকল্প একনেকে পাশ করা হবে। তিনি সিলেট-মৌলভীবাজার ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিসের উদ্বোধন ঘোষণা করে বলেন, যাত্রীদের দুর্ভোগ লাঘবে পর্যায়ক্রমে সকল রুটে বিআরটিসির বাস চালু করা হবে।

এসময় ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) পরিচালক নুর মোহাম্মদ মজুমদার, অতিরিক্ত সচিব ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) পরিচালক মো. এহছানে এলাহী প্রমুখ।অন্যান্যের মধ্যে সিলেট বিআরটিসি বাস ডিপো ম্যানেজার অপাঃ জুলফিকার আলি, প্রশাসন অফিসার এনায়েতুল ইসলাম জাবীর, সোয়াইব শুভ বিআরটিসি প্রতিনিধি সহ বিভিন্ন শ্রেণি পেশার জনসাধারণ উপস্থিত ছিলেন।

 

ওবায়দুল কাদের আরও বলেন, বাংলাদেশ-ভারত সীমান্ত সমস্যা নিয়ে কথা বলতে গিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশের স্বার্থকে প্রাধান্য দিয়েই প্রতিবেশীর সাথে সুসম্পর্ক ধরে রাখতে হবে। সরকার সীমান্ত এলাকায় স্থিতিশীলতা রক্ষা এবং উন্নয়নে অত্যন্ত আন্তরিক।

বিএনপির গণতন্ত্র হচ্ছে তাদেরকে নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দেওয়া উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তাদের গণতন্ত্র হচ্ছে হাওয়া ভবনের লুটেরা সাম্রাজ্য পুনঃপ্রতিষ্ঠা করা এবং নির্বাচনে অংশ নিয়ে ভোটের দিন সরে যাওয়াই বিএনপির গণতন্ত্র।

 

বিআরটিসি সিলেট ডিপো সূত্রে জানা যায়, সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে প্রতিদিন ৬টি করে মোট ১২টি গাড়ি চলবে। বাসগুলো ছাড়বে সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল কদমতলী থেকে। তবে প্রথম পর্যায়ে এই দুই রুটে দুইটি করে মোট চারটি গাড়ি চলাচল করবে। পরবর্তীতে এই রুটে একে একে করে মোট ১২টি গাড়ি চলাচল করবে বলেও বিআরটিসি সিলেট ডিপো সূত্র জানায়। প্রাথমিক অবস্থায় চালু হওয়া সবগুলো বাসই শীততাপ নিয়ন্ত্রিত।

 

উল্লেখ্য, সিলেট-মৌলভীবাজার-শ্রীমঙ্গল রুটের ভাড়া যথাক্রমে ২৩৫ টাকা (শ্রীমঙ্গল) ও ১৮০ টাকা (মৌলভীবাজার) এবং সিলেট-হবিগঞ্জ রুটের এসি গাড়ির ভাড়া ২৭৭ টাকা। তবে শীতকালীন সিলেট-হবিগঞ্জ রুটের এসি বাসের ভাড়া নেয়া হবে ১৮০ টাকা ও মৌলভীবাজারে ১৪০ থেকে ১৬০ টাকা ও শ্রীমঙ্গল পর্যন্ত ১৭০ থেকে ১৮০ টাকা পর্যন্ত নেয়ার পরিকল্পনা রয়েছে বিআরটিসি কর্তৃপক্ষের।

 

সানডেসিলেটডটকম /২২ ডিসেম্বর ২০২০

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ