সিলেটে তালামীযে ইসলামিয়ার অভিষেক ও দায়িত্বশীল প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, জুন ১, ২০২১

সিলেটে তালামীযে ইসলামিয়ার অভিষেক ও দায়িত্বশীল প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

সানডেসিলেট:: বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী বলেছেন, আল্লাহর সৃষ্টির মধ্যে মানুষই একমাত্র জাতি যারা প্রতারিত হয় ও প্রতারণা করে। সাধারণ মানুষই শুধু নয়, বরং সময়ের পরিক্রমায় অনেক বাতিল মতবাদ ও গোষ্ঠী ইসলাম ও মুসলমানের সাথে প্রতারণা করে ইসলামের মোড়কে, ভদ্রতার পোষাকে। এসব বাতিল মতবাদ ও গোষ্ঠী সহজ-সরল মুসলমানদের ঈমান নিয়ে ছিনিমিনি খেলে কৌশলে। সমাজ ও রাষ্ট্রের পরতে পরতে শুদ্ধ চেহারার আড়ালে ধোঁকাবাজির চর্চা এখন স্বাভাবিক প্রক্রিয়া হিসেবে গণ্য হচ্ছে। সমাজ ও রাষ্ট্রের এই ব্যাধী দূর করতে হলে তালামীযে ইসলামিয়ার কর্মীদের আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যেতে হবে, সমাজ ও রাষ্ট্রে ইসলামী তাহযীব-তামাদ্দুনের চর্চা বাড়াতে হবে বহুগুণে। ব্যক্তি ও সমাজ জীবনে ইসলামী আদর্শ ও সৌন্দর্যের চর্চা অব্যাহত রাখতে হবে।

 

তিনি আরও উল্লেখ করেন, তালামীযে ইসলামিয়ার দায়িত্বশীলবৃন্দকে সর্বপ্রথম নিজেকে আখলাকে হাসানা ও মানবিক গুণে গুণান্বিত করার মাধ্যমে নিজের ব্যক্তিসত্ত্বাকে সমৃদ্ধ করতে হবে। কেননা দুনিয়া ও আখিরাতে সফলতা নির্ভর করে আখলাকে হাসানা ও মানবসত্ত্বার উপর। মানবতা-মনুষ্যত্বে বলিয়ান হলে ব্যক্তিজীবন স্বার্থক হবে। এজন্য মনুষত্বের চর্চা বাড়াতে হবে এবং সামাজিক ক্ষেত্রে এর পরিপূর্ণ প্রয়োগ ঘটাতে হবে।

 

 

৩১ মে সোমবার, বাদ যোহর বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগর, জেলা (পুর্ব, পশ্চিম), মৌলভীবাজার, সুনামগঞ্জ জেলা, শাবিপ্রবি ও প্রাইভেট ইউনিভার্সিটি জোন সিলেট’র যৌথ আয়োজনে “অভিষেক ও দায়িত্বশীল প্রশিক্ষণ কর্মশালা” শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

 

সিলেট মহানগর তালামীযের সভাপতি এস এম মনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং সিলেট মহানগর তালামীযের সাধারণ সম্পাদক পিয়ার হাসান ও সিলেট পশ্চিম জেলা তালামীযের সাধারণ সম্পাদক কুতুব আল ফরহাদ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন ও দায়িত্বশীলদের শপথ বাক্য পাঠ করান বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ দুলাল আহমদ।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা সারওয়ারে জাহান, অধ্যক্ষ মাওলানা জফর উদ্দিন মো. আব্দুল মুনঈম, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরী রায়হান, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুজতবা হাসান চৌধুরী নুমান, আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মো. কুতবুল আলম, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা নজির আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, মাওলানা রেদ্বওয়ান আহমদ চৌধুরী, মাওলানা আখতার হোসাইন জাহেদ, বর্তমান কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সুলতান আহমদ, সাংগঠনিক সম্পাদক মো. মনজুরুল করিম মহসিন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, প্রচার সম্পাদক রেদ্বওয়ানুল হক্ব শিমুল ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান।

 

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন সংগঠনের সিলেট পুর্ব জেলা সভাপতি ইসলাম উদ্দিন চৌধুরী, সুনামগঞ্জ জেলা সভাপতি আব্দুল গণি সোহাগ, সিলেট পশ্চিম জেলা সভাপতি কবির আহমদ, মৌলভীবাজার জেলা সভাপতি কাওছার আহমদ, শাবিপ্রবি সভাপতি মো. গাউসুল আলম, প্রাইভেট ইউনিভার্সিটি জোন সিলেট’র সভাপতি সুলাইমান আহমদ চৌধুরী প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক জায়েদ আহমদ চৌধুরী, সহ-প্রচার সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার, অফিস সম্পাদক হোসাইন আহমদ বাবু, সহ- অফিস সম্পাদক মাসরুর হাসান জাফরি, সহ-শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মদ নুর হোসেন, স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক রেদ্বওয়ান রাশেদ, সহ-স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক মারুফ আহমদ, সদস্য- আবুল কাশেম, ছায়েম হোসাইন, আব্দুল কাইয়ুম, কাওছার হামিদ সাজু প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ