সিলেটে করোনায় ৪৪ জনের মৃত্যু: আক্রান্ত ২০৬১

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

সিলেটে করোনায় ৪৪ জনের মৃত্যু: আক্রান্ত ২০৬১

বাপ্পা মৈত্র: শুক্রবার, ১২ জুন ২০২০ : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সারা দেশেই প্রতিদিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। এদিকে দেশকে ভাগ করা হয়েছে তিনটি জোনে। এরমধ্যে পুরো সিলেট বিভাগ রয়েছে রেড জোনে । সিলেটেও দিন দিন বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। একই সাথে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এখন পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ৪৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৩৩ জন, মৌলভীবাজারে ৪ জন সুনামগঞ্জে ৪ জন ও হবিগঞ্জে ৩ জন। এছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬১ জন । শুক্রবার (১২ জুন) সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান নিশ্চিত করেছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেট। এরইমধ্যে সিলেটের সবকটি উপজেলায় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

 

বিভাগে আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার ওপরে রয়েছে সিলেট জেলা।জেলাটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে হাওর জেলা সুনামগঞ্জ। সুনামগঞ্জে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪১৯ জন এবং মৃত্যু হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ৪জনের।এদিকে তৃতীয় অবস্থানে থাকা হবিগঞ্জে আক্রান্ত হয়েছেন ১০৯ জন, এর বিপরীতে মৃত্যু হয়েছে মাত্র ৩ জনের। আর আক্রান্তের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে সিলেটের পর্যটন অধ্যুষিত অঞ্চল মৌলভীবাজার। জেলাটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন১৭৮ জন। আর মৃত্যু হয়েছে ৪ জনের। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪৫ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৮২ জন। এদের মধ্যে ৪৭ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ১০৩ জন, হবিগঞ্জের হাসপাতালে ২৭ জন ও মৌলভীবাজারে ৫ জন।

 

সিলেটের সর্বশেষ তথ্য অনুযায়ী সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় মোট ৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ৭৪ জন সিলেট জেলার ও ২৩ জন সুনামগঞ্জ জেলার। এ ২৪ ঘণ্টায় হবিগঞ্জের ও মৌলভীবাজার জেলায় নতুন কোনো করোনা আক্রান্ত কোন রোগী শনাক্ত হননি। এদিকে গত ২৪ ঘণ্টায় মোট সুস্থ রোগীর সংখ্যা ১০। যাদের ২ জন সিলেটের, ৫ জন সুনামগঞ্জের ও ৩ জন হবিগঞ্জের বাসিন্দা। একই সময়ে সিলেটে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন রোগী। যাদের দুই জন সিলেটের ও অপরজন সুনামগঞ্জের। এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনরত রোগীর সংখ্যা ৭৩। এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আরও ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৭৪ জন সিলেট জেলার, ২৩ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি