সামাজিক ব্যধি দূর করতে পুলিশ-জনতা এক হয়ে কাজ করছে: ডিআইজি কামরুল

প্রকাশিত: ১:৩২ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৯

সামাজিক ব্যধি দূর করতে পুলিশ-জনতা এক হয়ে কাজ করছে: ডিআইজি কামরুল

ওসমানীনগর প্রতিনিধি: রবিবার, ১৮ আগস্ট ২০১৯ : সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল হাসান বিপিএম (বার) বলেছেন, উন্নয়নের পূর্বশর্ত হলো আইনশৃঙ্খলা ভাল রাখা। পিআরবিতে শুধু শহরভিত্তিক বিট পুলিশিং এর কথা লিখা থাকলেও কিন্তু গ্রামেগঞ্জে বিট পুলিশিং কসার্যক্রম পরিচালনায় কোনো নির্দেশনা নেই। এটা সম্পুর্ণ আমার ব্যক্তিগত উদ্যোগে সম্প্রসারিত বিট পুলিশিং নাম দিয়ে শহর থেকে একেবারে গ্রামভিত্তিক এ সেবার কার্যক্রম শুরু করা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর অঙ্গিকার গ্রামকে শহরে পরিণত করতে ও গ্রামের মানুষের দোরগোরায় পুলিশিং সেবা পৌঁছে দিতে বিট পুলিশিং কাযক্রম চালু করা হয়েছে। এ কার্যক্রমের ফলে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে সমাজ থেকে সব ধরনের সামাজিক ব্যধি দূর করতে পুলিশ-জনতা এক হয়ে কাজ করার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নকে নিয়ে একটি করে বিট গঠন করা হয়েছে।

বিটের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা এলাকার একজন হিসেবে জনগণের কাতারে অবস্থান করে সেবা প্রদান করবেন। যেকোনো প্রয়োজনে জনগণ প্রথমেই তাঁদের সঙ্গে যোগাযোগ করে সহায়তা নিতে পারবেন। প্রতিটি বিট এলাকার জনগণকে নিয়ে নিয়মিত সভা করা হবে। সভায় স্থানীয় লোকজনের পরামর্শ গ্রহণ করা হবে। বিট পুলিশের সদস্যরা সংশ্লিষ্ট এলাকার মামলার তদন্ত, আসামি গ্রেপ্তার, পরোয়ানা তামিল, মাদকদ্রব্য, বিরোধ নিস্পত্তি সহ যাবতীয় কাজে মুখ্য ভূমিকা রাখবেন।

ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতণ থাকার আহবান জানিয়ে তিনি বলেন, সাধারণ মানুষের মধ্যে এখন ডেঙ্গু আতংঙ্ক ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু এমন এক রোগ যা শুধু চিকিৎসা দ্বারা প্রতিরোধ সম্ভব নয়। এর জন্য দরকার আমাদের সম্মিলিত প্রচেষ্টা। ভয় না পেয়ে আমাদের উচিত ব্যাপক গণসচেতণতা চালিয়ে ডেঙ্গু প্রতিরোধে প্রত্যেককেই এগিয়ে আসতে হবে।

তিনি শনিবার সকাল ১১টায় উপজেলার উছমানপুর ইউপির উছমানপুর ঈদগাহ প্রাঙ্গনে ওসমানীনগর থানা পুলিশ আয়োজিত সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রম সংক্রান্তে মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেটের নবাগত পুলিশ সুপার ফরিদ উদ্দিন (পিপিএম), সহকারী পুলিশ সুপার ওসমানীনগর (সার্কেল) সাইফুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান। ওসমানীনগর থানার অফিসার ওসিএস এম আল মামুনের সভাপতিত্বে ও এসআই মমিনুল ইসলাম(পিপিএম) এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান চৌধুরী জগলু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, জেলা আওয়ামীলীগের সদস্য আব্দাল মিয়া, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উসমানপুর ইউপি চেয়ারম্যান ময়নূল আজাদ ফারুক, উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবেল আহমদ সেকেল, সাধারণ সম্পাদক শিপন আহমদ, উপজেলা যুবলীগের সভাপতি আনা মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক চঞ্চল পাল ও ইউপি সদস্য জুবায়ের আহমদ লিটন। পরে ডিআইজি মো. কামরুল আহসান ওসমানীনগর থানা ও ওসমানীনগর সাকেৃল অফিস পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি