স্পেশাল

সাবেক সিসিক কাউন্সিলর দিবা রাণীর বিরুদ্ধে যতরপুরবাসীর প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, মে ১০, ২০২০

সাবেক সিসিক কাউন্সিলর দিবা রাণীর বিরুদ্ধে যতরপুরবাসীর প্রতিবাদ সভা অনুষ্ঠিত

সানডে সিলেট ডেস্ক: রবিবার, ১০ মে ২০২০ : সিলেট নগরীর যতরপুর এলাকার নবপুষ্প ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থা এবং এলাকাবাসীর উদ্যোগে এক জরুরী প্রতিবাদ সভা শনিবার রাত ৯টায় অনুষ্ঠিত হয়েছে। এই করোনা ভাইরাসের দুর্যোগকালীন সময়ে সামাজিক দুরত্বের কথা বিবেচনায় রেখে এই জরুরী সভা আয়োজন করতে বাধ্য হন ক্লাবের নেতৃবৃন্দরা।

ক্লাবের নেতৃবৃন্দরা জানান, যতরপুর এলাকার বাসিন্দা দিবা রাণী দে বাবলী নামের এক মহিলা সিলেট সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর ছিলেন। কাউন্সিলর থাকাকালীন ক্ষমতার অপব্যাবহার করে কিছু স্বার্থন্বেষী ব্যাক্তি ও গোষ্ঠির মদদে আধিপত্য বিস্তারের লক্ষ্যে তিনি এলাকায় বহিরাগত, বখাটে ও ভাড়াটিয়া লোকজন দিয়ে এলাকার স্থিতীশিল ও শান্ত পরিবেশ নষ্ট করার চেষ্টা করেন।

তিনি ধর্মীয় বিষয়কে পুঁজি করে ব্যক্তিগত স্বার্থ হাসিলের লক্ষ্যে নানা অরাজকতা চালিয়ে যান। তার এসব অপকর্মের প্রতিবাদ করায় অনেক নিরীহ মানুষকে মিথ্যা মামলায় ফাসানো হয়েছে। ইতোপূর্বে তাকে বেশ কয়েকবার ক্লাবের পক্ষ থেকে বহিরাগত লোকজন নিয়ে এলাকায় অনৈতিক কর্মকান্ড না করার জন্য নিষেধ করা হলেও তাতে কর্ণপাত না করে তারা এখনো বেপোরয়াভাবে নানা অনৈতিক কর্মকান্ড অব্যাহত রেখেছে।

তারা বলেন, লকডাউন চলা অবস্থায় যখন এলাকার মানুষ চলাচলের ক্ষেত্রে সরকারের নির্দেশনা মেনে চলছে। এই সময়েও দিবা রাণী দে বাবলী তার বহিরাগত লোকদের এলাকায় এনে পূর্বের কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। এনিয়ে আবারো এলাকাবাসীর পক্ষ থেকে তাকে নিষেধ করা হলে দিবা রাণী এলাকাবাসীকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে অনৈতিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তার এসব কর্মকান্ডে অতিষ্ট হয়ে এলাকাবাসী এই জরুরী প্রতিবাদ সভায় মিলিত হন।

সভায় দিবা রাণী এবং তার সাঙ্গ-পাঙ্গদের অনৈতিক কার্যকলাপের প্রতিবাদস্বরুপ সামাজিক ও আইনানুগভাবে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় মতামত ও পরামর্শ প্রদান করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও স্থানীয় কাউন্সিলর ছয়ফুল আমীন বাকের।

নবপুষ্প ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থার সভাপতি আজহারুল ইসলাম সাজুর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অহিদ উদ্দিনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, সিনিয়র সহ সভাপতি আব্দুল জলিল লেবু, সহ সভাপতি আলী আখতারুজ্জামান বাবলু, সাংগঠনিক সম্পাদক অরুপ রায়, অর্থ সম্পাদক রুমেল আহমদ, সহ অর্থ সম্পাদক ইমু খান, প্রচার সম্পাদক জয়নুল আহমদ।

আরো উপস্থিত ছিলেন ফনি পুরকায়স্থ, ভজন ভট্টাচার্য্য, রাফি আহমদ, জুনেদ আহমদ, এডভোকেট ফুরাইন হোসেন, অমল দত্ত, অরুপ ররয়, মিসবা আহমদ, দিপু মজুমদার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ