সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যুবার্ষিকী আজ

সানডে সিলেট ডেস্ক
জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার। ২০১৯ সালের ১৪ জুলাই ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় পার্টির পক্ষ থেকে বড় আয়োজনের কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে কর্মসূচি সীমিত করেছে দলটি।

এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীতে তার পরিবারসহ দলীয়ভাবে ঐক্যবদ্ধ কর্মসূচি আয়োজনের কথা থাকলেও সেটা হচ্ছে না। বরং জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা, সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের সঙ্গে পার্টির বর্তমান চেয়ারম্যান জি এম কাদেরের সম্পর্কের টানাপোড়েনের কারণে আলাদা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। পার্টির চেয়ারম্যানের সঙ্গে সম্পর্ক ভালো নেই এরশাদের ছোট ছেলে শাহাতা জারাব এরিকের। এরিক তার বাবার ট্রাস্টের উদ্যোগে তিন দিনের কর্মসূচি হাতে নিয়েছেন।

এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি তার গুলশানের বাসায় সকালে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করেছেন। দুপুরে কাকরাইলে হবে দোয়া মাহফিল ও আলোচনা সভা। এতে সাদ এরশাদ এমপি যোগ দেবেন।

বিকেলে রওশন এরশাদের সভাপতিত্বে তার গুলশানের বাসায় আলোচনা সভা ও মিলাদ মাহফিল হবে। এতে দলীয় সংসদ সদস্যসহ নেতাকর্মীদের উপস্থিত থাকার কথা রয়েছে বলে জানিয়েছেন জাপার (রওশন) প্রেসিডিয়াম সদস্য ইকবাল হোসেন রাজু।

এদিকে, এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীতে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলের উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরও কর্মসূচি ঘোষণা করেছেন। তার নেতৃত্বে দলের শীর্ষ নেতারা মঙ্গলবার সকালে রংপুরে যাবেন। সেখানে এরশাদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। তারপর দোয়া-মোনাজাত করবেন। দুপুরে পার্টির চেয়ারম্যান ঢাকায় ফিরবেন। বিকেল সাড়ে ৪টায় জাপার চেয়ারম্যানের বনানী অফিসে মিলাদ মাহফিল ও আলোচনা সভায় অংশ নেবেন।

অন্যদিকে, জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের প্রথম মৃত্যুবার্ষিকীতে এরশাদ ট্রাস্টের পক্ষ থেকে ট্রাস্টের সদস্যসহ নেতাকর্মীরা বেলা ১২টায় কাকরাইলে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এরশাদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। বিকেলে এরশাদের প্রেসিডেন্ট পার্কের বাসায় হবে স্মরণসভা ও মিলাদ মাহফিল। এতে ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ, এরশাদের ছেলে এরিক এরশাদ, বিদিশা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও এরশাদের সাবেকপত্নী বিদিশা সিদ্দিকসহ দলের নেতাকর্মীদের উপস্থিত থাকার কথা রয়েছে।

এছাড়া, জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির পক্ষ থেকে সৈয়দ আবু হোসেন বাবলা এমপির নেতৃত্বে নেতাকর্মীরা সকাল ১০টায় কাকরাইলে জাপার কেন্দ্রীয় কার্যালয়ে এরশাদের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করবেন। এমপি বাবলার উদ্যোগে সেখানে সকাল থেকে কোরআন খতম ও বাদ আছর মিলাদ মাহফিল হবে। তার নির্বাচনী এলাকা শ্যামপুর-কদমতলীর বিভিন্ন মসজিদে দোয়া ও মন্দিরে প্রার্থনা সভার আয়োজন করা হয়েছে।

জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির উদ্যোগে দলীয় কার্যালয় কাকরাইলে এরশাদের প্রতিকৃতিতে আলাদাভাবে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও জাপার অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপি।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি