সবার জন্য রাইড শেয়ারিং সেবা নিশ্চিত করতে চায় ড্রাইভিল

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

সবার জন্য রাইড শেয়ারিং সেবা নিশ্চিত করতে চায় ড্রাইভিল

সানডে সিলেট: রবিবার, ২৮ জুন ২০২০ :  রাইড শেয়ারিং সেবায় এখন অভ্যস্ত নগরবাসী। শুধু ঢাকাতেই নয় বিভিন্ন বিভাগীয় ও জেলা শহরেও এখন বিভিন্ন রাইড শেয়ারিং সেবা বেশ জনপ্রিয়। তবে গ্রাহক বাড়ার সঙ্গে রাইড সঠিক সময় না পাওয়া ও বাড়তি ভাড়া যোগ নিয়ে গ্রাহকদের অভিযোগ কম নয়। সঠিক সময়ে সাধ্যের মধ্যে রাইড নিয়ে গন্তব্য স্থলে পৌঁছানো যেনো কোনো সমস্যা পড়তে না হয়, সেই নিশ্চয়তা নিয়ে আসছে আমেরিকায় প্রতিষ্ঠিত রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ‘ড্রাইভিল’। এই প্রসঙ্গে ‘ড্রাইভিল’-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী পরিচালক মোহাৃম্মদ ওয়াহিদ উজ্জ্বল বলেন, ‘বাংলাদেশে রাইড শেয়ারিং অ্যাপ গত কয়েক বছরে বেশ জনপ্রিয় হয়েছে। তবে গ্রাহক বাড়ার সঙ্গে কিছু সমস্যাও পড়তে হয় অনেককে। আমরা সেই বিষয়গুলো রিসার্চ করেই আমাদের রাইড শেয়ারিং অ্যাপ ‘ড্রাইভিল’ বাজারে আনার পরিকল্পনা করছি। বাংলাদেশ ও নিউ ইয়র্ক সহ আরো বেশ কয়েকটি স্টেইটে একই সময় এই সেবা মুলক কার্যক্রম শুরু করার পরিকল্পনা রয়েছে।

 

তিনি আরো বলেন যে -, ‘রাইড শেয়ারিং যারা ব্যবহার করে তারা রাস্তার যানবাহনের ভোগান্তি থেকে দূরে থাকতে চান। তাই গ্রাহকরা আমাদের সেবা নিতে যেনো কোনো ধরনের ভোগান্তি শিকার না হোন, সেই নিশ্চয়তা দিচ্ছে ‘ড্রাইভিল’। এখন অপেক্ষা আমাদের বাজারে আসা।’
২০১৯ সালে ‘ড্রাইভিল’ কোম্পানি যাত্রা শুরু করে নিউ ইয়র্কে । আমেরিকার বেশ কয়েকটি অংগরাজ্য এবং ঢাকায় একযোগে শীঘ্রই কাজ শুরু করতে চায় ড্রাইভিল। তবে এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়নি প্রতিষ্ঠানটি। অপেক্ষায় আছে সরকারের নির্দেশনার।

 

‘ড্রাইভিল’ রাইড শেয়ারিং সেবা থেকে চালকরা পাবেন সর্বনিম্ন শুন্য শতাংশ কমিশনে কাজ করার সুযোগ এবং যাত্রীদের জন্য থাকছে দেশের সর্বনিন্ম কম খরছে নিরাপদ যাতায়াতের সুবিধা। এছাড়া মোট ২০টি নতুন ফিচার নিয়ে হাজির হতে যাচ্ছে ‘ড্রাইভিল’ । ড্রাইভিল এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী পরিচালক মোহাম্মদ ওয়াহিদ উজ্জ্বল একজন বাংলাদেশী বংশদ্ভূত আমেরিকান নাগরিক। ‘ড্রাইভিল’ এর বাংলাদেশ যাত্রা প্রসঙ্গে তিনি বলেন, ‘নিরাপত্তা ব্যবস্থা এবং কম খরচে ড্রাইভিলকে জনপ্রিয় করবে । উন্নত বিশ্বের মতো আমরা ড্রাইভিল আপ্যস কে সাজাচ্ছি। বর্তমানে বাংলাদেশে কয়েকটি জনপ্রিয় রাইড শেয়ারিং প্রতিষ্ঠান রয়েছে। প্রতিযোগীতার বাজারে আমাদের সেবা নিয়ে শতভাগ এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাস আমাদের রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি