শিক্ষাঙ্গনে সন্ত্রাস-দুর্নীতি নির্মূলে ছাত্র মৈত্রী অটুট থাকবে: কমরেড সিকান্দার আলী

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২০

শিক্ষাঙ্গনে সন্ত্রাস-দুর্নীতি নির্মূলে ছাত্র মৈত্রী অটুট থাকবে: কমরেড সিকান্দার আলী
বাংলাদেশ ছাত্র মৈত্রী সিলেট জেলা কমিটির ৪র্থ সম্মেলন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ছাত্র মৈত্রী সিলেট জেলা কমিটির চতুর্থ সম্মেলন সম্পন্ন হয়েছে। শুক্রবার(১৮ ডিসেম্বর) বিকাল ৩টায় নগরীর জিন্দাবাজারস্থ নজরুল একাডেমীতে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সিলেট জেলা কমিটি সভাপতি স্বপন দাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলার সংগ্রামী সভাপতি কমরেড সিকান্দার আলী।

 

প্রধান অতিথির বক্তব্যে কমরেড সিকান্দার আলী বলেন, দেশে আজ লাখ লাখ শিক্ষার্থী বেকারত্বে ভোগছে। এতে তরুণ-যুব সমাজ মাদকাসক্ত হয়ে দেশে খুন, গুম, ধর্ষণ সৃষ্টি হচ্ছে। আজ যদি তিন শ্রেণির শিক্ষা ব্যবস্থা না হয়ে বিজ্ঞানমূখী শিক্ষা ব্যবস্থায় থাকতো তাহলে শিক্ষা শেষে কাজের জন্য দিক বেদিক ঘুরে বেড়াতে হতোনা। দেশের বেকার তরুণ যুব সমাজ আত্মনির্ভরশীল হতো। দেশে ধর্ষণের মাত্রা দিন দিন বেড়েই চলেছে। এর জন্য দায়ী সরকারের আইন ব্যবস্থা।

 

শিক্ষার্থীরা আজ ক্যাম্পাস মুখী থেকে বেরিয়ে আসছে, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সন্ত্রাস, দুর্নীতি এবং একক আধিপত্য বিস্তারে শিক্ষার্থীদের মনে ভয় সৃষ্টি হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দিন দিন ক্ষমতাসীন দলগুলোর টর্চারসেলে পরিণত হচ্ছে।  শিক্ষার্থীদের নিজ নিজ জায়গা থেকে সচেতন হতে হবে এবং প্রতিটি অন্যায়ের প্রতিবাদ করতে হবে। ছাত্র মৈত্রী এদেশের প্রতিটি আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে এবং শিক্ষা ব্যবস্থায় সাম্প্রদায়িকতা-বৈষম্য রুখে শিক্ষাঙ্গনে সন্ত্রাস-দুর্নীতি নির্মূলে অটুট থাকবে। শিক্ষা কাজের ঐক্য, সংগ্রাম, গৌরব, ঐতিহ্য এবং সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, সামাজ্যবাদ বিরোধী লড়য়ের সাহসী সংগঠন বাংলাদেশ ছাত্র মৈত্রী কাজ করে যাচ্ছে। এই কাজকে আরো বেগবান করতে সিলেট জেলা কমিটির ৪র্থ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ ছাত্র মৈত্রী সিলেট জেলা কমিটির রাজনৈতিক শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক সালেহ আহমদের সঞ্চালনায় উদ্বোধকের বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রীয় কমিটির সভাপতি ফারুক আহমেদ রুবেল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নারী মুক্তি সংসদ সিলেট জেলার সভাপতি ইন্দ্রাণী সেন সম্পা, বাংলাদেশ যুব মৈত্রী কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র মৈত্রী সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক মাসুদ রানা চৌধুরী।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র মৈত্রী সিলেট জেলা কমিটির সহ সাধারণ সম্পাদক সারথী উরাং, খাজাঞ্চি ইউনিয়নের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম, বিজয় করিম, তুহিন আহমদ, আল মামুন প্রমুখ।

 

সম্মেলনে মাসুদ রানা চৌধুরীকে সভাপতি, সালেহ আহমেদকে সাধারণ সম্পাদক ও আল মামুনকে সাংগঠনিক সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট সিলেট জেলা কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানে নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রীয় কমিটির সভাপতি ফারুক আহমেদ রুবেল।

 

সানডেসিলেটডটকম /১৯ ডিসেম্বর ২০২০

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ