শাহজাহান খানের সাথে জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভা

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০

শাহজাহান খানের সাথে জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভা

 

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক নৌ পরিবহণ মন্ত্রী শাহজাহান খান এমপি সাথে আলোচনা সভা করেছে জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাতে সিলেটের সার্কিট হাউসে শাহজাহান খান এমপি সাথে মিলিত হন জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক নৌ মন্ত্রী শাহজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের আভ্যন্তরিন বিরোধ নিরসনে নানা দিক নির্দেশনা দেন তিনি। এসময় তিনি যে কোন ধরনের সমস্যার সৃষ্টি হলে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সহযোগিতা নেওয়ার আহ্বান জানান।

 

তিনি জানান আমি সব সময় আপনাদের সার্বিক উন্নয়নে এবং আপনাদের সকল সমস্যায় আমি পাশে থাকবো।

ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমানী আলীর পরিচালনায় এসময় এমপি শাহজাহান খান ১০টি সিদ্ধান্ত জানিয়ে স্বাক্ষরিত এক পত্র নেতৃবৃন্দের হাতে দেন। সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে- বর্তমান সংগঠনের বিরোধ নিরসন কল্পে ২০২১-২৩ সালের ত্রি-বার্ষিক নির্বাচনের সিদ্ধান্ত হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার মো. সাদেক আহমদ খান, সদস্য হিসেবে মো. গোলাম হাফিজ লুহিত, মো. নুর মিয়া, আব্দুল মতিন চৌধুরী ও শাহ ফখরুল ইসলাম রুবেলের নাম মনোনীত করা হয়। ২০১৮ইং এর ১৭ মার্চ অনুষ্ঠিত নির্বাচনের ভোটার তালিকা অনুযায়ী আসন্ন নির্বাচনের তাগিদ দেওয়া হয় এবং মৃতদের নাম বাদ দিয়ে ২৫/০৩/২০২০ইং পর্যন্ত নতুন ভোটারদের অন্তর্ভূক্তির সিদ্ধান্ত হয়। চূড়ান্ত ভোটার তালিকা ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষর করে নির্বাচন কমিটির নিকট হস্তান্তরের সিদ্ধান্ত হয়। মনোনয়ন ফরিম বিক্রি ফি ও প্রার্থী হওয়ার জামানতের টাকা নির্বাচনী কাজে ব্যয় এবং অতিরিক্ত ব্যয় ইউনিয়নের তহবিল বহণ করার জন্য বলা হয়, প্রয়োজনে সভাপতি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ ইউনিয়নের ব্যাংক একাউন্ট হতে উত্তোলন করার সিদ্ধান্ত হয়। ইউনিয়নের নির্বাচন পরিচালনায় কমিটিকে সহায়তা করার জন্য ৫সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। এতে আহ্বায়ক মো. সজিব আলী ও সদস্য হিসেবে মনোনীত করা হয় মো. গোলাম হাদী ছয়ফুল, শ্রী আবু সরকার, মো. জাকারিয়া ও মো. আজাদ মিয়া। ২০২১ইং সালের ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে এক কেন্দ্র নির্বাচন সম্পন্ন করার সিদ্ধান্ত হয়। সংগঠনে পরস্পরের দায়েরকৃত ফৌজদারী ও অন্যান্য মামলা তুলের নেওয়ার সিদ্ধান্ত জানানো হয়।

 

সভায় জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক এর নামে যে অপপ্রচার করা হয়েছে, তার কোন প্রমাণ পাওয়া যায়নি বিধায়, সভা থেকে তার প্রতি দুঃখ প্রকাশ করা হয় এবং ভবিষ্যতে যাতে এ ধরনের অপবাদে আর কাউকে না পড়তে হয় সেদিকে সকল নজর দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান শাহজাহান খান এমপি। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ