স্পেশাল

মুক্তির অপেক্ষায় সিলেটে প্রথম একজন!

প্রকাশিত: ১২:৪৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২৭, ২০২০

মুক্তির অপেক্ষায় সিলেটে প্রথম একজন!

সানডে সিলেট:: করোনাভাইরাস নিয়ে দুশ্চিন্তায় যখন সিলেটের মানুষ ঠিক এই সময়ে একটি সু-সংবাদের অপেক্ষা করছে সিলেটে। শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন করোনায় আক্রান্তদের মধ্যে একজন সুস্থ হয়ে ওঠার পথে। ইতিমধ্যে আক্রান্ত এই রোগীর করোনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে। আরেকটি ফলাফল নেগেটিভ আসলে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে। এতে তিনিই হতে পারেন সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ প্রথম কোন রোগী।

জানা গেছে, সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত ১২ জন রোগীর চিকিৎসা চলছে। এদের মধ্যে আশঙ্ক্যাজনক অবস্তায় রয়েছেন একজন রোগী। আর করোনায় আক্রান্ত হলেও ৩/৪ জনের শারীরিক অবস্থা রয়েছে অনেকটা ভালো। অন্যান্যদের অবস্থাও মোটামুটি ভালো রয়েছে বলে জানা গেছে। তবে একজন নারী সুস্থ হয়ে ওঠছেন ধীরে ধীরে। গতকাল শনিবার এই নারীর নমুনা পুণরায় পরীক্ষা করা হয়। এতে তার ফলাফল নেগেটিভ আসে।

সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানান, করোনায় আক্রান্তের পর কাউকে তখনই সুস্থ বলা যায় যখন ওই রোগীকে পরপর দুই বার পরীক্ষার করলে ফলাফল নেগেটিভ আসে। তিনি জানান, শামসুদ্দিন হাসপাতালে করোনায় আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জের একজন নারী সুস্থ হওয়ার পথে। গত শনিবার ওই নারীর নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসে। রবিবার পুণরায় তার নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফল আবার যদি নেগেটিভ আসে তাহলে ওই নারীকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে। অর্থাৎ তাকে করোনা মুক্ত হিসেবে ঘোষণা করা হবে।

ডা. সুশান্ত জানান- যদি ফলাফল নেগেটিভ আসে তাহলে তিনিই সিলেটে করোনায় আক্রান্তদের মধ্যে প্রথম কোন সুস্থ রোগী হিসেবে ছাড়পত্র দেয়া হবে। এটি সিলেটের মানুষের জন্য বড় এক সু-সংবাদ বলে মনে করেন তিনি। সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে ফলাফল আসতে সময় লাগে ৩ থেকে ৪ দিন। সুতরাং এই রোগী করোনা মুক্ত কি-না ফলাফল পেতে অপেক্ষা করতে হবে এই সময় পর্যন্ত।

উল্লেখ্য, সুনামগঞ্জের এই নারীর শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায় গেল ১৩ এপ্রিল। প্রসূতি ওই নারী সুনামগঞ্জ থেকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সন্তান প্রসবের পর করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। পরে নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর জানা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ওই দিনই আক্রান্ত নারীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছিল।

এ/বা

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ