স্পেশাল

মানবতার ফেরিওয়ালা সেলিম আহমদ

প্রকাশিত: ৩:৩৯ অপরাহ্ণ, মে ৩০, ২০২০

মানবতার ফেরিওয়ালা সেলিম আহমদ

সজল ঘোষ: শনিবার, ৩০ মে ২০২০ :  মানবতার ফেরিওয়ালা সেলিম আহমদ। সাদা মনের মানুষ সেলিম আহমদ। পৃথিবীব্যাপী ভয়াবহ করোনা ভাইরাসের মহামারীর সময়ও যুক্তরাজ্য নিউ ক্যাসল বাংলাদেশ আওয়ামী যুবলীগ-এর সংগ্রামী আহবায়ক সেলিম আহমদ ঘরে বসে নেই। তিনি পালিয়ে না বেড়িয়ে কর্মহীন অসহায় মানুষের মুখে খাবার তুলে দিতে দিন-রাত অক্লান্ত প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। সাত সমুদ্দুর তেরো নদীর ওপারে থেকেও মানুষের মুখে হাসি ফুটাতে ব্যস্ত রয়েছেন। নিয়মিত রেমিটেন্স পাঠাচ্ছেন ও সবার খোঁজ খবর রাখছেন।তিনি পবিত্র ঈদুল ফিতর উৎসবকে কেন্দ্র করে সিলেট সিটি কর্পোরেশনের ৮ নং ওয়ার্ডের শতশত অসহায় মানুষের কাছে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। তাঁর এই কার্যক্রম চলমান থাকবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেছেন।

 

একসময় সেলিম আহমদ আমরা বঙ্গবন্ধুর সৈনিক সিলেট জেলা শাখা সাবেক সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বসুনিয়া ব্লক ছাত্রলীগ সিলেট মহানগরর সাবেক সভাপতি ছিলেন। সেলিম আহমদ আজীবন সদস্য সিলেট নগরীর পল্লবী সমাজ কল্যাণ সংস্থার। পল্লবী সমাজ কল্যাণ সংস্থার সাবেক ক্রীড়া এবং সাংগঠনিক সম্পাদকও তিনি ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ ফটোগ্রাফি সোসাইটি বিপিএস অনেক দিন কাজ করেছেন। সেলিম আহমদ প্রতিষ্ঠাতা সদস্য ফ্লেমিং মিউজিক্যাল ব্যান্ড সিলেট এবং ফুটবলার হিসেবে সিলেটের দ্বিতীয় বিভাগেও জড়িত ছিলেন।
মাটি ও মানুষের নেতা সিলেট নগরীর এ-২২ নং পল্লবী আ/এ, পনিটুলা সিলেট নিবাসী সেলিম আহমদ এই দুর্যোগকালীন সময়ে মানুষকে ভালোবেসে মানুষের পাশে থাকার জন্য অবশ্যই ধন্যবাদ পাওয়ার যোগ্য ব্যক্তিত্ব। আমরা সেলিম আহমদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 

সেলিম আহমদ ভাইয়ের এই মহতী কাজে সর্বাত্বক সহযোগিতা করছেন সিলেটের করোনা যোদ্ধা পল্লবী সমাজকল্যাণ সংস্থার সাবেক সাবেক সহ-সভাপতি এম এ হক কামিল, পল্লবী সমাজকল্যাণ সংস্থার সাবেক সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ-এর যুক্তরাজ্য নিউ ক্যাসল শাখার আহবায়ক, সিলেট নগরের পল্লবী সমাজকল্যাণ সংস্থার আজীবন সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক সেলিম আহমদ-এর ছোট ভাই আ ন ম আব্দুল্লাহ মাসুম, সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান হোসনে সাজু, পল্লবী সমাজকল্যাণ সংস্থার সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক উত্তর পূর্ব পত্রিকার সিনিয়র সাংবাদিক সজল ঘোষ, পল্লবী সমাজকল্যাণ সংস্থার সিনিয়র সদস্য আব্দুস সামাদ, এমাদ উদ্দিন, বিজিত দেব, দুলন দেব ও রিপন দেব প্রমুখ।

 

মহান সৃষ্ঠিকর্তা যেন মুক্ত মনের সৃজনশীল মানুষ জননেতা সেলিম আহমদ ভাইকে এবং তাঁর পরিবারকে অনন্তকাল সুস্থ, সুন্দর, ও ভালো রাখেন এবং দীর্ঘায়ু দান করেন এই আকুল প্রার্থনা জানাই । নান্দনিক ও দয়াশীল মানুষ সেলিম আহমদ তাঁর সৎ, সুন্দর কর্মের মাধ্যমে যুগ যুগ বাঁচিয়া থাকুন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি