মগবাজারে বিস্ফোরণঃ নিহত ৭, আহত অর্ধশতাধিক

প্রকাশিত: ১:৩৮ পূর্বাহ্ণ, জুন ২৮, ২০২১

মগবাজারে বিস্ফোরণঃ নিহত ৭, আহত অর্ধশতাধিক

সানডেসিলেটঃ রাজধানীর মগবাজারে রোববার (২৭ জুন) রাতে একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এতে রাস্তার বিপরীত দিকে থাকা আড়ংয়ের শোরুমসহ আশপাশের কয়েকটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব ভবনের দেয়াল, গ্লাস ও ভেতরে থাকা আসবাবপত্র ভেঙে চুরমার হয়েছে। বিস্ফোরণের ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে সাতজন হয়েছেন। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে সাতজনের মৃত্যুর বিষয়টি জানিয়েছেন।

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। তবে বিস্ফোরণটি কী কারণে হয়েছে সে বিষয়ে এখনো নিশ্চিত নয় ফায়ার সার্ভিস।

 

মগবাজারে বিস্ফোরণঃ নিহত ৭, আহত অর্ধশতাধিক

বিস্ফোরণের ঘটনায় আহতদের ১৭ জন‌কে শেখ হা‌সিনা বার্ন অ্যান্ড প্লা‌স্টিক সার্জা‌রি ইন‌স্টি‌টিউট হাসপাতালে ভর্তি করা হয়েছে। তা‌দের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তা‌দের প্রত্যেকের শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে।

 

রোববার রাত সাড়ে ১০টায় শেখ হা‌সিনা বার্ন অ্যান্ড প্লা‌স্টিক সার্জা‌রি ইন‌স্টি‌টিউট হাসপাতা‌লের সমন্বয়ক ডা: সামন্ত লাল সেন এ তথ্য জানান। তি‌নি জানান, তিনজন ছাড়া বা‌কি ১৪ জন আশঙ্কামুক্ত।

ভয়াবহ বিস্ফোরণের সাথে জঙ্গি সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার।ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘যদি জঙ্গি সংশ্লিষ্টতা থাকত, তাহলে ঘটনাস্থলে স্প্লিন্টার ছড়িয়ে ছিটিয়ে থাকতো এবং মানুষ ক্ষতবিক্ষত হয়ে যেত। এটা গ্যাস চেম্বার থেকে বিস্ফোরণ হতে পারে। তবে সঠিক কারণ জানতে ফায়ার সার্ভিস ও পুলিশ কাজ করছে।’

 

এ ঘটনায় আরো অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট এবং আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

রবিবার (২৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজার ওয়্যারলেস এলাকার এ বিস্ফোরণের ঘটনা ঘটে। চারতলা ভবনের নিচে শর্মা হাউজের জেনারেটর বিস্ফোরণে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

 

ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিটের ১৪০ জন কর্মকর্তা সেখানে উদ্ধার অভিযান চালাচ্ছে।

 

রমনা ফায়ার স্টেশনের স্টেশন অফিসার ফয়সালুর রহমান বলেন, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রে বিস্ফোরণের কথা প্রাথমিকভাবে ধারণা করা হলেও ঠিক কোথায় থেকে বিস্ফোরণ ঘটলো তা তাৎক্ষণিভাবে নিশ্চিত হওয়া যায়নি। তবে বিস্ফোরণ ভবনটির নিচতলার ভেতরেই ঘটেছে। আহত ও নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

 

পূর্বপশ্চিমবিডি/সানডেসিলেট

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ