ভাল কাজের মাধ্যমে ফরিদ উদ্দিন জনগণের পাশে দাঁড়িয়ে মানবতার দৃষ্টান্ত রেখেছেনঃ আনোয়ার চৌধুরী

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

ভাল কাজের মাধ্যমে ফরিদ উদ্দিন জনগণের পাশে দাঁড়িয়ে মানবতার দৃষ্টান্ত রেখেছেনঃ আনোয়ার চৌধুরী

 

সানডেসিলেট ডেস্কঃ বাংলাদেশ শিল্প কারিগরী সহায়তা কেন্দ্রের মহা পরিচালক (অতিরিক্ত সচিব) আনোয়ার চৌধুরী বলেছেন, কোন মানুষ ভালো কাজ করলে, তার ভাল কাজের প্রশংসা করে মানুষ। প্রশংসার কারনে তার কাজের যেমন গতি বাড়ে, অন্যরাও উৎসাহিত হয়। ফরিদ উদ্দিন তার কর্মের জন্য সব সময় মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন। তাঁর এই ভাল কাজের সিকৃতি স্বরূপ আজ এ সম্মাননা প্রদান করা হয়েছে। তিনি বলেন, পুলিশ সুপার ফরিদ উদ্দিন শুধু প্রশাসনিক কাজে নয়। তিনি দেশের বৈশি^ক করোনা মহামারিতে প্রশাসনিক কাজের বাহিরেইও মানবিক হয়ে জনগণের পাশে দাঁড়িয়ে মানবতার দৃষ্টান্ত রেখেছেন। মহামারির মধ্যেও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে তার দৃপ্ত পদচারণা সবাইকে অনুপ্রাণিত করেছে। করোনাক্রান্ত মানুষের সেবা দানেও তাঁর সহৃদয় উদ্যোগে প্লাজমা ব্যাংক প্রচেষ্টা তার স্বপ্নগুলোর মধ্যে অন্যতম। এই গুণীজনকে নিয়ে বই প্রকাশনার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, গুণীজনদের সম্মান জানালে সমাজ এবং জাতিও উপকৃত হয়।

 

তিনি শনিবার (২২ জানুয়ারি) বিকেল ৩টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে “কালের খেয়ায় গাঙচিল একজন পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন” স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

 

বইয়ের সম্পাদক ও প্রকাশক মোস্তাক চৌধুরীর সভাপতিত্বে ও খছরু চৌধুরী এবং তামান্না আক্তারের যৌথ উপস্থাপনায় “কালের খেয়ায় গাঙচিল একজন পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন” স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ পিপিএম। এসময় তিনি বলেন, মোহাম্মদ ফরিদ উদ্দিন শুধু পুলিশিং সেবা নয়, তার বাহিরে তিনি মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন।

 

এসময় নিজের অনুভূতি প্রকাশ করে সংবর্ধিত অতিথির বক্তব্যে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন, পুলিশ হলো জনগণের বন্ধু। মাননীয় প্রধানমন্ত্রী পুলিশকে জন-বান্ধব হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। তাইতো মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার। পুলিশকে আপনারা বন্ধু, ভাই হিসেবে মনে করে সব সময় তাদের সহযোগিতা করবেন। তিনি আরো বলেন, আমি মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়িয়ে আমৃত্যু কাজ করে যেতে চাই। আপনারা আমাকে আজ যে সম্মান প্রদর্শন করেছেন আজীবন মনে থাকবে। সবাই আমার জন্য দোয়া করবেন যাতে আমি সঠিকভাবে সরকারি দায়িত্বের পাশাপাশি জনগণের সেবা করে যেতে পারি।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট ইতিহাসবিদ ও গবেষক সিনিয়র আইনজীবী বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মুজিব, জাতীয় যুবজোট কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, রাজনগর মৌলানা মুফজ্জল হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইকবাল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ শ্যামল বণিক, শুভেচ্ছা বক্তব্য রাখেন কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংকের উপ মহাব্যবস্থাপক মো. আমিনুল ইসলাম, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি এম. এ. হান্নান, মৌলভীবাজার প্রেসক্লাবের সহ সভাপতি নুরুল ইসলাম শেফুল, বঙ্গবন্ধু লেখক পরিষদের মৌলভীবাজার জেলা সভাপতি অসিত দেব, ধীরাজ ভট্টাচার্য্য, সাংবাদিক আবুল কালাম আজাদ, ফারহানা বেগম হেনা, এম. এ. ওয়াহিদ প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী সুজন আহমেদ। গীতা পাঠ করেন উপানন্দ বর্মন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি, বিশেষ অতিথি, সংবর্ধিত অতিথি ও লেখকদের ফুল ও সম্মননা ক্রেস্ট প্রদান করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  • 0
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ