স্পেশাল

ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আলোচনা সভা

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৭

ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আলোচনা সভা

সানডে সিলেট ডেস্ক: সোমবার, ১৪ আগস্ট ২০১৭ :  মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট সিলেট এর উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় পরমেশ^র ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৩তম শুভ জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই আলোচনা অনুষ্ঠিত হয়।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিলেট বিভাগীয় ট্রাস্টি চন্দন রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেটের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান উৎসব। হিন্দু ধর্মাবলম্বী মানুষেরা মহা আনন্দে এ উৎসব পালন করে থাকেন।

তিনি বলেন, শ্রীকষ্ণের আবির্ভুত হওয়ার একটাই কারণ সাধুদের পরিত্রান, দুষ্টের দমন ও ধর্মের ন্যায় প্রতিষ্ঠা আর এ ন্যায় প্রতিষ্ঠার জন্য দেশ ও জাতির মঙ্গল কামনার্থে সকল ধর্মের মানুষকে নিজ নিজ ধর্ম ও জীবন দর্শনের চর্চা আয়ত্ব করার বিষয়ে গুরুত্বারোপ করেন।

মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম সিলেটের মাস্টার ট্রেইনার গোপাল চন্দ্র রায়ের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- স্থানীয় সরকারের উপ-সচিব দেবজিত সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, ইসকন সিলেটের অধ্যক্ষ শ্রীপাদ নবদ¦ীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী, সিলেট মহানগর আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক বিজিত চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সৈয়দ মোহাম্মদ আমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ. এস. এম ফেরদৌস, শ্রীচৈতন্য গবেষনা কেন্দ্রের সাধারণ সম্পাদক প্রকৌশলী মনোজ বিকাশ দেব রায়, শ্রীহট্ট সংস্কৃত কলেজ অধ্যক্ষ ড. দিলীপ কুমার দাশ চৌধুরী, অধ্যাপক রাকেশ চন্দ্র শর্মা, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি নীহার রঞ্জন দাস, পুজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ।

এসময় উপস্থিত ছিলেন- হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক অতিন্দ্র দেব, সাংবাদিক সুকেশ চন্দ্র দেব, নর্থ-ওয়েস্ট ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ভূপেন্দ্র তালুকদার, ইসকন সিলেটের সিদ্ধমাধব দাস, হিমাদ্রী বিশ্বাস, যীশু কুমার দাস, নকুল বর্মন, মোঃ আবুল হাছনাত, মিশন মালাকার, ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ