বেগম রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা, দোয়া ও স্মারক গ্রন্থ উন্মোচন

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২০

বেগম রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা, দোয়া ও স্মারক গ্রন্থ উন্মোচন

 

জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের সহ-প্রতিষ্ঠাতা ও দানবীর ড. সৈয়দ রাগীব আলীর সহধর্মিণী মহীয়সী নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর চতুর্দশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল বিভিন্ন কর্মসূচী পালন করে।

 

শনিবার (১২ ডিসেম্বর) সকাল ৯টায় জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন এবং হাসপাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ মরহুমার কবর জেয়ারত ও পুষ্পার্ঘ অর্পণ করেন।  পরে রাগীব নগরে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মহীয়সী নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর কবরে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের সকল শিক্ষক, চিকিৎসক, ছাত্র/ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীর পক্ষে পুষ্পার্ঘ অর্পণ এবং শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা নিবেদনের পর মরহুমার আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। পরে মহীয়সী নারী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর চতুর্দশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পক্ষ থেকে প্রকাশিত স্মারক গ্রন্থ “একাকী আলোর পথে হেঁটে যাওয়া এক অকুতোভয় সত্ত্বা” এর মোড়ক উন্মোচন করা হয়।

এদিকে শনিবার দুপুর ১২ টায় জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের লেকচার গ্যালারী-১ এ এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. আবেদ হোসেন এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী। হাসপাাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ সহ উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং বেগম রাবেয়া খাতুন চৌধুরী নার্সিং কলেজের বিভিন্ন স্তরের শিক্ষক, চিকিৎসক ও কর্মকর্তাবুন্দ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন ২৫তম ব্যাচের ছাত্র মাহবুবে এলাহী।

দোয়া পরিচালনা করেন মাওলানা এ বি এম লুৎফর রহমান। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ২১তম ব্যাচের ছাত্র রাজীব আহসান সুমন।

উল্লেখ্য যে, ২০০৬ সালের এই দিনে মহীয়সী নারী, সমাজ হিতৈষী বেগম রাবেয়া খাতুন পৃথিবীর সকল মায়া ছিন্ন করে পরপারে চলে যান। কিন্তু রয়ে গেছে তাঁর অসংখ্য ভাল কাজ। তিনি বেঁচে আছেন তাঁর মহৎ কর্মের মাধ্যমে। সমাজসেবামূলক অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা হিসেবে তিনি চিরস্মরণীয় হয়ে আছেন মানুষের হৃদয়ে।

 

সানডেসিলেটডটকম /১২ ডিসেম্বর ২০২০

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ