বিদায়ী ম্যাচে মেসি-রোনালদোকে খেলাতে চান তেভেজ

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

বিদায়ী ম্যাচে মেসি-রোনালদোকে খেলাতে চান তেভেজ

সানডে সিলেট ডেস্ক: সোমবার, ২৯ জুন ২০২০ : বিশ্ব ফুটবলের দুই শাসন কর্তা ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির সঙ্গে একই দলে যে কয়েকজন খেলেছেন তাদের মধ্যে অন্যতম কার্লোস তেভেজ। ইউরোপের বড় বড় দলের হয়ে মাঠে নেমেছেন। বর্তমানে স্বদেশী ক্লাব বোকা জুনিয়র্সের জার্সিতে মাঠ মাতাচ্ছেন। বর্ণিল ক্যারিয়ারের শেষ লগ্নে এসে মেসি-রোনালদোকে এক দলে খেলানোর ইচ্ছা প্রকাশ করছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ২০০১ সালে বোকার হয়ে ক্যারিয়ার শুরু। ব্রাজিলের কোতিনহাস হয়ে ২০০৬ সালে পারি জমান ইউরোপে। টটেনহ্যাম হটসপার, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, জুভেন্টাসের মতো দলের হয়ে খেলেছেন তেভেজ। ২০১৫ সালে বোকায় ফিরে আসেন। দুই মৌসুম জন্মভূমিকে কাটিয়ে চলে যান চীনের সাংহাই শেনহুয়ায়। সেখান থেকে আবার ২০১৮ সালে যোগ দেন চোটবেলার দল বোকা জুনিয়র্সে।

 

তেভেজের সঙ্গে বোকার চুক্তি শেষ। তবে আগামী ছয়মাসের জন্য দলটিতে থাকার সম্ভাবনা রয়েছে। নতুন মৌসুমের শেষ ছয়মাস টটেনহামের জার্সিতে খেলে বুট জোড়া তুলে রাখতে চান তিনি।সম্প্রতি ৩৬ বছর বয়সী এই তারকা এক সাক্ষাতকারে বিদায়ের আগে একটি ম্যাচের জন্য স্বপ্নের একাদশ তৈরি করেছেন।রেডিও লা রেডকে তিনি বলে, ‘আমাকে যদি বিদায়ী ম্যাচের জন্য একটি দল তৈরি করতে বলা হয় সেই দলে তারকা সমাবেশে তাক লাগিয়ে দেব।’

কে কে থাকছেন কার্লোস তেভেজের একাদশে দেখে নেয়া যাক

গোলকিপার

জিয়ানলুইজি বুফন

ইতালিয়ান কিংবদন্তি গোলকিপারের সঙ্গে জুভেন্টাসে খেলেছেন তেভেজ। ২০০৬ সালে বিশ্বকাপ জয়ী এই তারকাকে নিজ দলের গোলকিপার করতে চান তিনি।

ডিফেন্স

হুগো ইবারা

আর্জেন্টাইন ডিফেন্ডার হুগো ইবারা জাতীয় দলে মাত্র ১১টা ম্যাচ খেলেছেন। তেভেজের সঙ্গে বোকা জুনিয়র্সে জুটি বেঁধেছেন তিনি।

রিও ফার্দিন্যান্ড

ইংল্যান্ড জাতীয় দলের এই তারকা ক্যারিয়ারের ১২ বছর পার করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ওল্ডট্রাফর্ডের কিংবদন্তি ফার্দিন্যান্ডকে নিজ দলে রেখেছেন তেভেজ।

গ্যাব্রিয়েল হেইঞ্জে

মূলত ফরোয়ার্ডদের জন্য জগত খ্যাত আর্জেন্টিনা। তবু দলটির ইতিহাসের সেরা ডিফেন্ডার মধ্যে একজন গ্যাব্রিয়েল হেইঞ্জে। রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকার সঙ্গে জাতীয় দলে খেলেছেন। তাই প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতে তার ওপর ভরসা তেভেজের।

প্যাট্রিস এভরা

ফ্রান্স ও ইউনাইটেডের হয়ে খেলা প্যাট্রিস এভরাকে ডিফেন্স বিভাগের দায়িত্বে রেখেছেন তেভেজ।

মিডফিল্ড

আন্দ্রেয়া পিরলো

ইতালিয়ান মিডফিল্ডার পিরলোর সঙ্গে তেভেজ জুটি বাধেন জুভেন্টাসে। বিশ্বকাপ জয়ী এই তারকাকে স্বপ্নের একাদশে রেখেছেন তিনি।

পল স্কোলস

ম্যানচেস্টার ইউনাইটেডের ঘরের ছেলে পল স্কোলস দীর্ঘদিন ইংল্যান্ডের মাঝমাঠ সামলিয়েছেন। তেভেজের একাদশে একই দায়িত্ব পেয়েছেন তিনি।

পল পগবা

কালোর্স তেভেজের সঙ্গে ফ্রেঞ্চ তারকা পল পগবার ঘনিষ্ঠতা ২০১৩ সাল থেকে। দুইজন সাদা-কালো জার্সিতে জুভেন্টাসের হয়ে মাঠ মাতিয়েছেন।

ফরোয়ার্ড

ক্রিশ্চিয়ানো রোনালদো

পর্তুগীজ মহারাজ রোনালদো সঙ্গে মধুর স্মৃতি তেভেজের। ম্যানইউতে খেলার সময় কোনওদিনও সিআর সেভেনের আগে অনুশীলনে এসে উপস্থিত হতে পারেননি। এই কথাগুলো একাধিক সাক্ষাতকারে জানিয়েছেন তিনি। স্বপ্নের একাদশে এমন প্রতিভাবান খেলোয়াড়কে তো রাখতেই হবে তার।

লিওনেল মেসি

স্বদেশী লিওনেল মেসিকে খুব কাছ থেকে দেখেছেন। বার্সেলোনা ফরোয়ার্ড সেরাদের সেরা হয়েছেন তার চোখের সামনেই। বিদায়ী ম্যাচের একাদশে মেসিকে রাখাটা তার জন্য স্বপ্নের।

ওয়েন রুনি

রোনালদো-তেভেজ-রুনি ত্রয়ী এক সময় ইংলিশ প্রিমিয়ার লিগ শাসন করেছেন। ইংলিশ ফরোয়ার্ড রুনিকে নিয়ে নিজের একাদশ পূর্ণ করেছেন তেভেজ।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি