স্পেশাল

বালাগঞ্জে সীমান্তিক গোল্ডস্টার মেম্বারদের বার্ষিক মূল্যায়ন অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২০

বালাগঞ্জে সীমান্তিক গোল্ডস্টার মেম্বারদের বার্ষিক মূল্যায়ন অনুষ্ঠিত

সানডেসিলেট প্রতিবেদকঃ দেশের অন্যতম শীর্ষ এনজিও সীমান্তিক এর আয়োজনে ইউএসএআইডি ও সোশ্যাল মার্কেটিং কোম্পানীর অর্থায়নে পরিচালিত নতুনদিন কমিউনিটি মোবিলাইজেশন প্রোগ্রাম, বালাগঞ্জ উপজেলার গোল্ডস্টার মেম্বারদের বার্ষিক মূল্যায়ন সভা  অনুষ্ঠিত হয়েছে।

 

রবিবার (২৭ ডিসেম্বর) নতুনদিন উপজেলা সম্মেলন কক্ষে গোল্ড স্টার মেম্বার’দের বার্ষিক মূল্যায়ন সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সামস্ উদ্দিন সামস। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রজেক্ট ম্যানেজার জনাব মোঃ এমদাদ হোসেন।

 

প্রধান অতিথি মোঃ সামস্ উদ্দিন সামস্ বলেন, সীমান্তিকের গুরুত্বপূর্ণ প্রজেক্ট হলো নতুনদিন প্রকল্প,  যা জনগনের স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, পাশাপাশি নারী উদ্দ্যোক্তা তৈরীতে বিশেষ অবদান রাখছেন । বর্তমানে গোল্ডস্টার মেম্বারগণ নারী, শিশু ও পরিবারের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন ও স্থায়িত্ব আনায়নে স্বাস্থ্য সংক্রান্ত তথ্য, অত্যাবশ্যকীয় স্বাস্থ্য ও পরিবার পারকল্পনা সামগ্রীর চাহিদা তৈরী এবং সহজ প্রাপ্তি বৃদ্ধি করার লক্ষ্যে গ্রামে গ্রামে কাজ করছেন। এর ফলে গ্রামের সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন । তাই উদ্দিষ্ট জনগোষ্ঠির স্বাস্থ্যগত আচরণ পরিবর্তন করার মাধ্যমে নতুনদিন প্রকল্পের আদলে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

 

সভায় বক্তারা বলেন, এই প্রোগ্রামের মাধ্যমে ৪০ জন মহিলা উদ্দ্যোক্তা তৈরী হয়েছে, যার ফলে একদিকে যেমন সাধারণ জনগন তার হাতের নাগালে স্বাস্থ্য সামগ্রীগুলো পাচ্ছেন ও অন্যদিকে নারীরা অর্থ উপার্জনের মাধ্যমে ক্ষমতায়িত হচ্ছেন । এছাড়াও প্রকল্পটি সক্ষম দম্পতি, ৫ বছরের নিচে শিশুর মায়েদের নিয়ে উঠান বৈঠক নিয়মিতভাবে করে যাচ্ছে এবং কিশোর কিশোরীদের বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য বিষয়ক হেলথ্ সেশন পরিচালনা করছে যার ফলে সাধারণ মানুষের কাছে দিনদিন এই প্রকল্পের প্রহণযোগ্যতা বৃদ্ধি পাচ্ছে ।

অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন ডেপুটি প্রজেক্ট ম্যানেজার জনাব মোঃ কামাল হোসেন, প্রোগ্রাম অফিসার মনিটরিং মোঃ সাইদুল হক, অ্যাকাউন্স অফিসার সিরাজুল ইসলাম, ফিল্ড সুপারভাইজার আঃ কদ্দুছ, গোল্ডস্টার মেম্বারগণ, নতুনদিনের কর্মীসহ অন্যান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন । অনুষ্ঠানটি সঞ্চালন করেন সিলেট জেলার ডিষ্ট্রিক্ট টিম লিডার আব্দুল হামিদ ।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ