স্পেশাল

বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে নগরীতে সিলেট কল্যাণ সংস্থার শোভাযাত্রা

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২০

বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে নগরীতে সিলেট কল্যাণ সংস্থার শোভাযাত্রা

সানডেসিলেটডটকমঃ  বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে বৃহত্তর সিলেটের অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১ নভেম্বর) দুপুরে ‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আম্বরখানা পয়েন্ট থেকে সিলেট কল্যাণ সংস্থার কেন্দ্রীয় কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য যুব শোভাযাত্রা এবং বিকেলে সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে যুবদেরকেই অগ্রণী ভূমিকা রাখতে হবে। সব ধরণের কর্মহীন অবস্থান থেকে নিজেকেই বের করে নিয়ে আসতে হবে। দক্ষতা, আত্মনির্ভশীলতা ও স্বাবলম্ভী অবস্থানকে যুবরাই নিজেদের অবস্থান থেকে সৃষ্টি করতে হবে। যুবরা যুবদেরকে কোন ভাবেই অকর্মণ্য হিসেবে উপস্থাপনের সুযোগ নেই। লেখাপড়া করে অনেকেই চাকরির পেছনে ঘুরে মূল্যবান সময় নষ্ট করছে। চাকরির পেছনে না ঘুরে যুব উন্নয়ন অধিদপ্তর ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে উদ্যোক্ত হওয়ার চেষ্টা করলে দেশে আর কোন যুব কর্মহীন থাকবে না। বক্তারা বলেন, সর্বক্ষেত্রে কর্মহীন ব্যক্তিরাই দেশের সবচেয়ে বড় বোঝা। অসৎ উপায়ে ঘুষের মাধ্যমে টাকা উপার্জনকারী ব্যক্তি দেশের বড় শত্রু । এসব অসৎ ব্যক্তিদের কাছ থেকে দেশকে রক্ষা করতে যুবরা সৎ ও নিষ্ঠাবান ভাবে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে বসতে হবে। এজন্য যুবদের যোগ্যতা অর্জন করার কোন বিকল্প নেই। সর্বোপরী সর্বপ্রকার দুর্নীতির মাধ্যমে টাকা উপার্জনকারী ব্যক্তি বাংলাদেশ ও যুবদের সবচেয়ে বড় শত্রু। তাই যুবদেরকে যোগ্য ব্যক্তি হিসেবে সর্বক্ষেত্রে প্রতিষ্ঠিত করতে হবে।

সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মোঃ আজিজুর রহমান আজিজ।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মোঃ তালেব হোসেন তালেব, সহ-সভাপতি মোঃ নিয়াজ কুদ্দুছ খাঁন, সহ-সভাপতি শফি আহমদ খান, সহ-সভাপতি মোঃ মুখলিছুর রহমান, সিবিযুকস’র প্রতিষ্ঠাতা সদস্য ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্জ মুখতার আহমদ তালুকদার, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক বিজিত চন্দ্র, অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সহ-সাংগঠনিক সম্পাদক গাজী আলমগীর হোসাইন, সহ-সাধারণ সম্পাদক ফখরুল আল হাদী, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ সাজ্জাদ খান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রমজান আহমদ শাকিল, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি সম্পাদক ও জাতীয় যুব দিবস ২০১৯ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত মোঃ মহিবুর রহমান মুহিব, সিলেট মহানগর প্রতিনিধি সম্পাদক সৈয়দ ইব্রাহীম, সিনিয়র সহ-ধর্ম সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সিনিয়র সহ-সমাজসেবা সম্পাদক পিযোষ মোদক, সহ-সাংগঠনিক সম্পাদক মামুন আহমদ চৌধুরী, সিনিয়র সহ-যোগাযোগ সম্পাদক খালিক নুর, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক নাহিদুল ইসলাম পারভেজ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অধিকার সচেতন পুস্তক ব্যবসায়ী সমিতি সিলেট জেলা ও মহানগরের প্রতিষ্ঠাতা মোঃ খলিলুর রহমান খাঁন, সাংবাদিক ও যুব সংগঠক ফোজায়েল আহমদ, যুবনেতা সিরাজ আহমদ, হাফিজ রফিকুল ইসলাম, মোঃ জুয়েল আহমদ, মোঃ আরিফুর রহমান মিসবাহ, মোঃ শাহিন, সৈয়দ সায়েক আহমদ, রুহেল আহমদ, আল নবী চৌধুরী, মাহবুব আহমেদ, মোঃ সালমান মিয়া, মোঃ শুক্কুর আলী, আরিফ চৌধুরী, মোঃ জমশের উদ্দিন, মোঃ শেখ নজরুল ইসলাম, মোঃ রানা মিয়া, নাদেল হোসেন, মাহিন আহমেদ, রাসেল আহমেদ, বাদন আহমেদ, কাওছার আহমেদ, শায়েক চৌধুরী, জাহিদ হাসান, কামাল আহমদ, মোঃ রফি উদ্দিন খাঁন ও মোঃ আলম রহমান।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ