স্পেশাল

বগুড়ায় উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

বগুড়ায় উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম

সানডে সিলেট ডেস্ক
বগুড়া-১ (সোনাতলা ও সারিয়াকান্দি) আসনের উপনির্বাচনে খুব স্বল্প সংখ্যক ভোটারকে ভোট দিতে দেখা গেছে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ এবং জেলায় বন্যা পরিস্থিতির মধ্যে মঙ্গলবার (১৪ জুলাই) সকাল ৯টা থেকে সাংবিধানিক নিয়মরক্ষার এই নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। টানা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

ইতোমধ্যে জেলায় বন্যার পানি বেড়ে যাওয়ায় ১৬টি ভোট কেন্দ্র সরিয়ে নেওয়া হয়েছে। ভোট শুরুর পর সকালে ভোটার উপস্থিতি না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কয়েকজনকে ভোট দিতে দেখা গেছে।।

সরিয়াকান্দির মথুরাপাড়া ভোট কেন্দ্রে সকাল ১১টায় দেখা যায় মাত্র ৪৫টি ভোট পড়েছে। কেন্দ্রের আশপাশে লোকজনের সঙ্গে কথা বললে তারা জানান, ভোট নিয়ে তাদের আগ্রহ নেই।

মথুরাপাড়া বি কে উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সুলতান মাহমুদ জানান, ওই ভোটকেন্দ্র ছিল কর্নীবাড়ী নিজাম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে। বন্যার কারণে স্থানান্তর করে এখানে আনা হয়েছে।

বগুড়া জেলা নির্বাচন সিনিয়র কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, সকাল থেকে সুন্দর পরিবেশে সুষ্ঠু ও শান্তিপুণভাবে ভোটগ্রহণ চলছে। সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে বেড়েছে।

বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, বেশ কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন। সারিয়াকান্দি উপজেলার পৌর এলাকার একটি কেন্দ্রে ৫/৭ জন মহিলা ভোটারকে লাইনে দাঁড়ানো দেখতে পেলেও অন্য আরেকটি কেন্দ্রে কোনো ভোটার দেখতে পাননি বলে জানান তিনি।

গত ১৮ জানুয়ারি আওয়ামীলীগ নেতা আব্দুল মান্নান মারা যায়। পরে সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে দেশের এই সুর্যোগ-মুহূর্তে উপনির্বাচন ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

নির্বাচনে আওয়ামীলীগের সাহাদারা মান্নান (নৌকা), জাতীয় পার্টির মোকছেদুল আলম (লাঙল), মো. রনি (বাঘ), নজরুল ইসলাম (বটগাছ), ইয়াসির রহমতুল্লা (ট্রাক) প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর বিএনপির প্রার্থী এ কে এম আহসানুল তৈয়ব জাকির নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

গত ১৪ জুলাই উপনির্বাচনে তারিখ ঘোষণা করা হয়। কিন্তু করোনা এবং বন্যার কারণে পরে তা স্থগিত করা হয়।

জেলা নির্বাচন সিনিয়র কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, যমুনার পানি বৃদ্ধি পাওয়ায় সারিয়াকান্দি উপজেলার ১১টি ভোট কেন্দ্র এবং সোনাতলা উপজেলার তিনটি ভোট কেন্দ্র অন্যত্র সরিয়ে নেওয়া হয়।

উপনির্বাচনে ভোটার সংখ্যা ৩ লাখ ৩০ হাজার ৮৯৩ জন বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি