প্রাকৃতির প্রতিটা সম্পদের ব্যবহার সর্ম্পকে গনসচেতনতা বৃদ্ধি করতে হবেঃ এড. নাসির খান

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১

প্রাকৃতির প্রতিটা সম্পদের ব্যবহার সর্ম্পকে গনসচেতনতা বৃদ্ধি করতে হবেঃ এড. নাসির খান

 

সিলেট জেলা  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলছেনে, পরিবেশ-প্রকৃতি, জীব বচৈত্র্যি, জলবায়ু পরর্বিতন ও বন্যপ্রাণী সুরক্ষায় লড়াকু সভে দ্যা নচোর সংগঠনটি কাজ করে যাচ্ছে। এই সংগঠনের মাধ্যমে সমাজদের সবাইকে সচতেন করে পরবিশে সুরক্ষা এগয়িে আসতে হবে। তিনি বলেন,  পরবিশে-প্রকৃত,ি জীব বচৈত্র্যি, জলবায়ু পরর্বিতন ও বন্যপ্রাণী সুরক্ষায় সবাইকে এক যোগে কাজ করতে হব।ে প্রাকৃতরি প্রতটিা সম্পদরে ব্যবহার সর্ম্পকে গনসচতেনা বৃদ্ধি করতে হব। আমরা যনে পরর্বতী প্রজন্মরে জন্য এই সম্পদ রখেে যতে পারি।  বিভিন্ন সম্পদ যাতে নষ্ট না হয় সেদিকে সবাইকে সচতেন থাকার জন্য সকলকে আহ্বান জানান তিনি।

 

 

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর তালতলাস্থ একটি অভজিাত হল রুমে সেইভ দ্যা ন্যাচার অব বাংলাদশে সিলেট বভিাগীয় সমন্বয় কমটিরি পরচিতিি সভা ও আলোচনা সভায় প্রধান অতথিরি বক্তব্যে তনিি এ কথা বলেন।

 

সভে দ্যা ন্যাচার অব বাংলাদশে কন্দ্রেীয় র্কাযনবর্িাহী সংসদরে সদস্য মো. জাকরি হোসনে খানরে সভাপতত্বিে ও সভে দ্যা ন্যাচার অব বাংলাদশে সলিটে বভিাগরে সমন্বয়ক রুবলে আহমদ মাছুমরে পরচিালনায় বশিষে অতথিি হসিবেে বক্তব্য রাখনে, সলিটে জলো আওয়ামী লীগরে আইন বষিয়ক সম্পাদক এডভোকটে আজমল আলী, সভে দ্যা ন্যাচার অব বাংলাদশে কন্দ্রেীয় র্কাযনবর্িাহী সংসদরে সদস্য ফারুক আহমদ শমিুল, জকগিঞ্জ উপজলো আওয়ামী লীগরে তথ্য ও গবষেণা বষিয়ক সম্পাদক মো. আজমল হোসনে, সভে দ্যা ন্যাচার অব বাংলাদশে কন্দ্রেীয় র্কাযনবর্িাহী সংসদরে সাংগঠনকি সম্পাদক ইবাদ খান দনিার, সলিটে জলো আওয়ামী লীগরে সদস্য শাহদেুর রহমান চৌধুরী জাবদে, সেইভ দা ন্যাচার অব বাংলাদশে কন্দ্রেীয় কমটিরি সদস্য মানষী চৌধুরী।

 

অন্যান্যোর মধ্যে উপস্থতি ও বক্তব্য রাখনে, মানবাধকিার কমশিন সলিটে জলো শাখার সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক সাহাব উদ্দনি, সাবকে সনিয়ির সহ-সভাপতি আব্দুল কাদরি, সাবকে যুগ্ম সাধারণ সম্পাদক দলেোয়ার হোসনে, সভে দ্যা ন্যাচার অব বাংলাদশে সলিটে মহানগর শাখার সভাপতি ডা. দবে দুলাল দে পরাগ, সাধারণ সম্পাদক দ্বীপরাজ দাস দ্বীপায়ন, যুগ্ম সাধারণ সম্পাদক আমরি হামজা উমর, মজিানুর রহমান তালুকদার, সহ-সভাপতি দ্বতিীয়া গুন, মহলিা বষিয়ক সম্পাদক সানজদিা ইসলাম তারনি, সভে দ্যা ন্যাচার অব বাংলাদশে সলিটে জলো শাখার সাংগঠনকি সম্পাদক নাঈম আহমদে অনন্ত, ইটালি শাখার সদস্য তোফায়লে আহমদ খান, বভিাগীয় সমন্বয় কমটিরি সদস্য কামরান হোসনে দ্বারা, মাছুম আহমদ, সদর উপজলো সাধারণ সম্পাদক সাহলে পাপলু, কতোয়ালী থানার সভাপতি আমরি উদ্দনি, সাধারণ সম্পাদক বন্ধন চৌধুরী প্রমুখ।

 

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ