নগরীর বিভিন্ন চত্বরের নাম বীর মুক্তিযোদ্ধাদের নামে করার দাবি

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

 নগরীর বিভিন্ন চত্বরের নাম বীর মুক্তিযোদ্ধাদের নামে করার দাবি

সাডেসিলেট ডেস্কঃ সিলেটের বিভিন্ন প্রগতিশীল রাজনৈতিক দলের নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তীতে সিলেটের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টের চত্বরের নাম বীর মুক্তিযোদ্ধাদের নামে করার দাবি জানিয়েছেন।

গতকাল বুধবার (২৭ জানুয়ারি) এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ এই দাবি জানান।

এক বিবৃতিতে বলা হয়, সম্প্রতি সিলেট মহানগরের রাস্থাঘাট প্রশস্থকরণ ও সৌন্দর্য্যবর্ধেনর নানা কার্যক্রম পরিচালিত হচ্ছে। মহানগরের সর্বত্র নানা রকমের উন্নয়ন কর্মকান্ড র্দৃশ্যমান হচ্ছে। বিষয়টি ইতিবাচক এবং দীর্ঘদিন যাবত উন্নয়ন বঞ্চিত মহানগরের নাগরিকবৃন্দ তাতে গভীর সন্তোষ প্রকাশ করছেন।  আমরাও এই ব্যাপক কর্মকান্ডের জন্য সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে সাধুবাদ জানাচ্ছি।  তবে নির্মাণ কাজের গুনগত মান, আন্ত:বিভাগীয় সমন্বয় এবং নাগরিকদের নিরাপত্তা রক্ষায় দায়বদ্ধতার প্রতি আরও যতœবান হওয়ার উচিত বলে আমরা মনে করি।

এ বছর আমরা মহান মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তীতে প্রবেশ করছি। বাংলাদেশের অগণিত মানুষের সর্বোচ্চ আত্মত্যাগ, নারীর সম্ভ্রম, ত্যাগী নেতৃবৃন্দের মেধা-শ্রমের বিনিময়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। বাংলাদেশের মানুষের দীর্ঘ লড়াই-সংগ্রামের ইতিহাস ও তার অগ্রসৈনিকদের স্মৃতিকে সংরক্ষণ করা জাতীয় কর্তব্য বলে আমরা মনে করি।

 

মহানগরের বিভিন্ন চৌরাস্তায় এখন মনোরম চত্বর গড়ে উঠছে। মুক্তিযোদ্ধা এবং আমাদের রাজনৈতিক-সামাজেক জীবনে নিজ নিজ সৃজনশীল প্রতিভা দ্বারা যারা উল্লেখযোগ্য অবদান রেখেছেন, জাতিকে আলোকিত করেছেন সেই মহান ব্যাক্তিবর্গের নামে এসব চত্বরের নামকরণ করা হলে একটি ইতিহাস সচেতন, দেশপ্রেমিক এবং মৃত্তিকা সংলগ্ন প্রজন্ম গড়ে তোলার ক্ষেত্রে ইতিবাচক অবদান রাখবে বলে আমরা মনে করি। বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করার জন্য আমরা সিটি কর্পোরেশন, সরকার এবং সংশ্লিষ্ট সকল মহলের প্রতি আহবান জানাচ্ছি।

 

যুক্ত বিবৃতি প্রদান করেছেন সিলেটের প্রবীণ রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বেদানন্দ ভট্টাচার্য, জাসদ সিলেট জেলার সভাপতি লোকমান আহমদ, সাম্যবাদী দল সিলেট জেলার সাধারণ সম্পাদক ধীরেন সিং, সিপিবি সভাপতি হাবিবুল ইসলাম খোকা, বাসদ (মার্কসবাদী) জেলা আহবায়ক উজ্জ্বল রায়, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, ওয়ার্কাস পার্টি সিলেট জেলার সভাপতি সিকান্দর আলী, গণতন্ত্রী পার্টি সিলেট জেলার সাধারণ সম্পাদক জুনেদুর রহমান, মহানগর সভাপতি মাছুম আহমদ, জাসদ সিলেট জেলার সাধারণ সম্পাদক কে. এ কিবরিয়া, সিপিবি সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, সিলেট মহানগর জাসদের সভাপতি মিশফাক আহমেদ মিশু, সাধারণ সম্পাদক গিয়াস আহমেদ, ন্যাপ সিলেট মহানগর সাধারণ সম্পাদক এম. এ. মতিন, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য অ্যাডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক সুশান্ত সিনহা, ওয়ার্কাস পার্টি সিলেট জেলার সাধারণ সম্পাদক ইন্দ্রানী সেন, গণতন্ত্রী পার্টির মহানগর সাধারণ সম্পাদক শ্যামল কপালী, বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পাল।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ