স্পেশাল

জেলা প্রশাসকের সাথে সিলেটের সাংস্কৃতিক নেতৃবৃন্দের মতবিনিময়

প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২০

জেলা প্রশাসকের সাথে সিলেটের সাংস্কৃতিক নেতৃবৃন্দের মতবিনিময়

সানডেসিলেট প্রতিবেদকঃ সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম বলেন, সিলেটে রয়েছে সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য। এই অঞ্চলের মরমীসাধক, শিল্পী, সাহিত্য ও সংস্কৃতিকর্মীরা তাদের মেধা ও শ্রমের মাধ্যমে দেশ জুড়ে খ্যাতি অর্জন করেছেন এবং বিশ্ব সংস্কৃতিতেও অবদান রেখে যাচ্ছেন। তিনি বলেন, সিলেটের সাংস্কৃতিক সংগঠন সমূহের কার্যক্রম খুবই সমৃদ্ধ ও প্রশংসনীয়। তিনি সাংস্কৃতিক কর্মকান্ড গতিশীল রাখতে সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।
১১ নভেম্বর বুধবার সকাল ১১টায় সিলেটের সাংস্কৃতিক ফেডারেশান সমূহের নেতৃবৃন্দ কবি নজরুল অডিটোরিয়ামের বিভিন্ন সমস্যার সমাধান ও জেলা শিল্পকলা একাডেমীর নির্বাচনের দাবিতে বেশকিছু লিখিত প্রস্তাবনা জেলা প্রশাসকের কাছে তুলে ধরেন। সাংস্কৃতিক নেতৃবৃন্দ বলেন, সাংস্কৃতিক কর্মকান্ডসহ সাংস্কৃতিক কর্মীদের করোনাকালীন সময়ে মানবিক সহায়তা কাজে জেলা প্রশাসকের সর্বাত্মক সহযোগিতা পেয়েছেন। দীর্ঘদিন হলটি বন্ধ থাকার কারণে অডিটোরিয়ামের মঞ্চ, লাইট, শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র সহ অন্যান্য প্রয়োজনীয় স্থান সমূহ মেরামত ও সংস্কার করা অতীব জরুরী। নেতৃবৃন্দ অডিটোরিয়ামের সমস্যা সমূহ সমাধানে জেলা প্রশাসকের আন্তরিক উদ্যোগ ও সহযোগিতা কামনা করেন। নেতৃবৃন্দ বলেন, বেশ কিছুদিন যাবৎ কবি নজরুল অডিটোরিয়ামের মুক্তমঞ্চে কিশোর গ্যাং-এর দৌরাত্ব রয়েছে। যারা মাদকাসক্তসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত। তাদের উপস্থিতিতে এখানকার পরিবেশ দূষিত হচ্ছে।

সাংস্কৃতিক নেতৃবৃন্দ জেলা প্রশাসকে সিলেট জেলা শিল্পকলা একাডেমীর নির্বাচনের উদ্যোগ নিতে সাংস্কৃতিক কর্মীদের দীর্ঘদিনের দাবির প্রতি কার্যকর পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

সাংস্কৃতিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী, সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি হিমাংশু বিশ্বাস, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সহ-সভাপতি বাচিকশিল্পী মোকাদ্দেস বাবুল, রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থা, সিলেট বিভাগের সভাপতি রানা কুমার সিন্হা, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ও বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ, সিলেট বিভাগের আহŸায়ক শামসুল আলম সেলিম, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সমন্বয় পরিষদের বিভাষ শ্যাম যাদন, রবীন্দ্র সংগীত শিল্পী প্রতীক এন্দ টনি, সম্মিলিত নাট্য পরিষদের সহ-সভাপতি উজ্জল দাস, সাধারন সম্পাদক রজত কান্তি গুপ্ত, নজরুল সঙ্গীত শিল্পী পরিষদ, সিলেট বিভাগের সাধারন সম্পাদক সুকমল সেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুগ্ম সম্পাদক রবীন্দ্রসংগীত শিল্পী অনিমেষ বিজয় চৌধুরী, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, সিলেট বিভাগের সাধারন সম্পাদক নিলাঞ্জনা যুঁই প্রমুখ।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ