ছাতক প্রেসক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২১

ছাতক প্রেসক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মুক্তিযুদ্ধের সংগঠক ও সুনামগঞ্জ জেলা ন্যাপের সাধারণ সম্পাদক বষিয়ান রাজনীতিবিদ আবদুল ওদুদ বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল। নিষ্পাপ রাসেল, বেগম মুজিব, শেখ নাসের, কামাল, জামাল ও তাদের সদ্য পরিণয়ে আবদ্ধ নববধূ সুলতানা ও রোজী-কাউকেই রেহাই দেয়নি ঘাতকরা। হত্যা করা হয়েছিল কর্নেল জামিলকে। নিহত হয়েছিলেন ৩২ নম্বর বাড়িতে অবস্থানকারী আরও বেশ কয়েকজন। একই সময় হত্যাযজ্ঞ চালানো হয়েছিল শেখ ফজলুল হক মণি এবং আব্দুর রব সেরনিয়াবাতের বাড়িতে। হত্যা করা হয়েছিল ওই দুটি বাড়ির মানুষকে।

 

 

১৫ আগস্টের বিভীষিকাময় এ হত্যার ঘটনা জুলিয়াস সিজারের হত্যাকাণ্ড, নবাব সিরাজউদ্দৌলার হত্যাকাণ্ড, দিল্লির সম্রাট বাহাদুর শা’র সন্তানদের হত্যা ও বর্বর নিগ্রহ এবং কারবালার হত্যাকাণ্ডের ট্র্যাজেডিকে স্মরণ করিয়ে দেয়। শোকের মাতমে ডুকরে ওঠে বুক। যত বড় অপরাধ করেছিল জুডাস, ব্রুটাস, এজিদ, মীরজাফর-এদের মতোই ঘৃণ্য অপরাধ করেছিল ১৫ আগস্টের খুনিরা।

ছাতক প্রেসক্লাবের উদ্যোগে বিকেলে সংগঠনের কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন তালুকদারের সভাপতিত্বে ও সাংঠনিক সম্পাদক কাজি রেজাউল করিম রেজার পরিচালনায় আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধের সংগঠক ও জেলা ন্যাপের সাধারণ সম্পাদক আবদুল ওদুদ বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান আলোচক সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক শামীম আহমদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু একজন অবিসংবাদিত নেতা। তাঁর মৃত্যু নেই; তিনি অমর। তিনি সূর্যের মতোই দীপ্তমান। যতদিন বাংলাদেশ থাকবে বঙ্গবন্ধু ততোদিন আমাদের মাঝে বেঁচে থাকবেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে যে স্বপ্ন দেখিয়েছেন; সে স্বপ্ন বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে। তিনি আমাদেরকে যে পথ দেখিয়েছেন, তাঁর সেই দেখানো পথ অনুসরণ করে অচিরেই আমরা স্বপ্নের সোনার বাংলা গড়বো।

শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাংগঠনিক
সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা মো.গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদ সদস্য আজমল হোসেন সজল।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ আখতারুজ্জামান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কবিতা পাঠ করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রনি। সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রেসক্লাব সদস্য মোশাহিদ আলী। এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সদস্য এবাদুল হক, ইসলামপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি জয়নাল আবেদীন, প্রেসক্লাবের সদস্য নাজমুল ইসলাম, মাহমুদ আলম, উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সেক্রেটারী সাকির আমীন, প্রেসক্লাব সদস্য আরিফুর রহমান মানিক, জাহাঙ্গীর আলম চৌধুরী। সভায় যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলাম হিরন, অর্থ সম্পাদক আতিকুর রহমান মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জুনাইদ আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কামরুল হাসান সবুজ, নুর উদ্দিন, সাংবাদিক লুৎফুর রহমান শাওন, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক গণ যোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক রুবেল আহমদ, ছাতক পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহ আলম বাসিত, পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক রাজিব তরফদার, রুবেল তালুকদার জনিসহ।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ