স্পেশাল

ক্যাপ ফাউন্ডেশনের অর্ফানেজ ভিলেজ উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

ক্যাপ ফাউন্ডেশনের অর্ফানেজ ভিলেজ উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন

সানডেসিলেটঃ আর্থসামাজিক উন্নয়ন ও আর্ত মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে বেসরকারি সংস্থা কমিউনিটি এগেইনস্ট পভারটি-ক্যাপ ফাউন্ডেশন।  বুধবার (২১ অক্টোবর) সকাল ১১টায় ফাউন্ডেশনের উদ্যোগে সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের ছালিয়া গ্রামে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অর্ফানেজ ভিলেজে একটিকমিউনিটি মসজিদ ও একটি বিদ্যালয়ের ভিত্তিপ্রস্থর উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। এসময় সংক্ষিপ্ত বক্তব্যে ড. এ. কে. আব্দুল মোমেন বলেন, আমাদের সরকারের মূল্য লক্ষ হচ্ছে দরিদ্র মুক্ত বাংলাদেশ গড়া। দারিদ্র একটি অভিশাপ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার দারিদ্র বিমোচনে নিরলসভাবে কাজ করছেন। এই দারিদ্রমুক্ত দেশ গড়তে অনেক সংগঠন নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে
এসেছেন, এর মধ্যে ক্যাপ ফাউন্ডেশন অন্যতম। ক্যাপ ফাউন্ডেশন দেশের দরিদ্র ও অনগ্রসর মানুষের কল্যাণে কার্যক্রমেরধারাবাহিকতা অব্যাহত রেখেছেন।

তিনি বলেন, এর পূর্বেও ক্যাপ ফাউন্ডেশন দরিদ্র মানুষকে ৫০টি নৌকা দিয়ে তাদের অর্থ উপার্জনের একটি মাধ্যম দিয়েছেন। একটি দরিদ্র পরিবারকে ভিক্ষা না দিয়ে অর্থ উপার্জনের একটি মাধ্যম করে দিলে সেই পরিবারের স্বাবলম্বী  হতে অবদান রাখেন। এরই ধারাবাহিকতায় সিলেট সদর উপজেলার খাদিমনগর ছালিয়া গ্রামের একটি অর্ফানেজ ভিলেজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন যা অত্যন্ত একটি মহতি উদ্যোগে। তিনি বলেন, সৃষ্টির সেরা জীব হিসেবে মানুষকে সহযোগিতা করলে পরকালেও এর অনুদান পাওয়া যায়। আপনাদের এই উদ্যোগকে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং ক্যাপ ফাউন্ডেশনের সাথে যারা জড়িতদের আমি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। সরকার আপনাদের সাথে আছে। আপনাদের যে কোন ধরনের সহযোগিতায় সরকার সব সময় আপনাদের পাশে থাকবে।

উদ্বোধনকালে  উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ক্যাপ ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুস সামাদ, ফাউন্ডার এবং সিইও আব্দুল নূর হুমাউন, লিগেল এ্যাডভাইজার ব্যারিস্টার মঈনুল ইসলাম, মেন্টাল হেল্প প্রজেক্টের হেড পলি ইসলাম, এ্যাডভাইজার এম্বেসেডর শেখ কাউছার আলী,প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. দেলওয়ার হোসেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন সিলেট কমিটির সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, মেম্বার দিলোয়ার হোসেন দিলু, সদর উপজেলার স্পোর্টস একাডেমীর সভাপতি মো. ইকলাল আহমদ, প্রজেক্ট ভিডিও গ্রাফার আব্দুল মতিন (মেট), আব্দুল করিম কিম, ব্যবসায়ী আজির উদ্দিন, চ্যানেল এস এর প্রতিনিধি মঈন উদ্দিন মঞ্জু, সদর উপজেলা স্পোর্টস একাডেমীর সদস্য আবুল কালাম আজাদ, ছালিয়া চেতনা সমাজকল্যাণ সংস্থার সভাপতি আলেক আহমদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ