করোনায় সিলেট বিভাগে প্রাণ গেল ৬৩ জনের

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

করোনায় সিলেট বিভাগে প্রাণ গেল ৬৩ জনের

বাপ্পা মৈত্র: শনিবার, ২৭ জুন ২০২০ : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৩ জনের। এদিকে পুরো সিলেট বিভাগ রয়েছে করোনার রেড জোনে। দিন দিন বেড়েই চলেছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। মৃত্যুর মিছিলে প্রতিনিয়তই যুক্ত হচ্ছে নতুন প্রাণ। সিলেটের রাজনীতিবিদ, চিকিৎসক, আইনজীবী, সরকারী কর্মকর্তা কর্মচারীসহ নানা শ্রেণি-পেশার মানুষ মৃত্যুবরণ করেছেন করোনায়। কোথায় গিয়ে শেষ হবে এ মৃত্যুর মিছিল? আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ৯১০ জন। আর এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৩ জনের। করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৯৭০ জন। কিন্তু করোনার রেড জোন সিলেটে লকডাউন কার্যকর এখনই হচ্ছে না। কবে কার্যকর হবে লকউাডন তাও রয়েছে অনিশ্চিত।

 

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও মৃত্যুর পরিসংখ্যান অনুযায়ী সিলেট জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯২ জন এবং মৃত্যু হয়েছে ৪৮ জনের। সুনামগঞ্জে আক্রান্তের সংখ্যা ৯১০ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। করোনায় আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে আছে সুনামগঞ্জ জেলা। হবিগঞ্জ জেলায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫২২ জন। মৃত্যুবরণ করেছেন ৬ জন। মৌলভীবাজার জেলায় আক্রান্ত হয়েছেন ৩৮৬ জন। মৃত্যুবরণ করেছেন ৪ জন।

 

বিভাগে করোনায় আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ৯৭০ জন। তাদের মধ্যে সিলেট জেলায় ৩১০ জন, সুনামগঞ্জ জেলায় ৩২২ জন, হবিগঞ্জ জেলায় ১৮৮ জন ও মৌলভীবাজারে ১৫০ জন রয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন ২৫৩ জন। এদের মধ্যে ৮৪ জন সিলেট জেলার হাসপাতালে, সুনামগঞ্জের হাসপাতালে ১০০ জন, হবিগঞ্জের হাসপাতালে ৬৩ জন ও মৌলভীবাজারে ৬ জন।

 

এদিকে গত ২৪ঘন্টায় সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট বিভাগে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪৭ জন। বিভাগে মৃত্যু হয়েছে ৩ জনের। সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৯১০ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৬৩ জন। এছাড়া করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৭০ জন। সিলেট বিভাগে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে সবার উপরে রয়েছে সিলেট জেলা।  আর গত ২৪ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন সংখ্যা ৩২। যাদের ৮ জন সিলেটের, ২০ জন সুনামগঞ্জের ও ১ জন মৌলভীবাজারের বাসিন্দা। আর সিলেটে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন। যার মধ্যে ২ জন সিলেট জেলার ও ১ জন হবিগঞ্জের বলে জানিয়েছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ।

 

শুক্রবার (২৬ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে আরও ১৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মধ্যে সর্বোচ্চ ৮০ জন সিলেট জেলার, ১৫ জন সুনামগঞ্জ জেলার, ৩০ জন হবিগঞ্জ জেলার ও মৌলভীবাজারের ২২ জন বাসিন্দা রয়েছেন। আর মৃত্যু হয়েছে ৩ জনের।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি