কবি আব্দুল বাছিতের মৃত্যুতে দায়ীদের শাস্তির দাবীতে কবি সমাজের মানববন্ধন

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২০

আধুনিকায়নের নামে নগরে যে হযবরল অবস্থার সৃষ্টি হয়েছে তার সম্পূর্ন দায়ী সিলেট সিটি কর্পোরেশন। উন্নয়নের নামে সিলেট সিটি কর্পোরেশন দিনের পর দিন ভাঙ্গাগড়ার খেলায় মেতে উঠেছে। সর্বপ্রথমে মানুষের নিরাপত্তা নিশ্চিত থাকার কথা থাকলেও, শত কোটি টাকার কর্মযজ্ঞে নিরাপত্তা তো দূরে থাক, সামন্য লাল কাপড়ের নিশানা পর্যন্ত টানাতে তারা ব্যর্থ হয়েছে। ঘটছে একের পর এক দূর্ঘটনা। এরই ধারাবাহিকতায় সিলেটের গীতিকার, শিক্ষক, ছড়াকার ও কবি আব্দুল বাছিত মোহাম্মদ অনাকাঙ্খিত ঘটনায় মৃত্যু বরণ করেন। এর সম্পূর্ণ দায়ভার সিলেট সিটি কর্পোরেশনকে নিতে হবে। অনতিবিলম্বে নিহত কবি আব্দুল বাছিত মোহাম্মদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। অবিলম্বে দায়ী ব্যক্তিদের শোকজ করতে হবে। আর যেন এ ধরনের দূর্ঘটনা না ঘটে সে জন্য সিসিক কর্তৃপক্ষকে সতর্ক থাকতে হবে। তার অকাল মৃত্যুতে সিলেটের কবি সমাজ ও সর্বস্তরের মানুষ আজ ক্ষুব্ধ ও ব্যতিত। আমরা কবি আব্দুল বাছিত মোহাম্মদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। কবির এই দূর্ঘটনা জনিত মৃত্যুর জন্য যদি সিটি কর্পোরেশন যথাযথ পদক্ষেপ গ্রহণ না করে তাহলে রাজপথে কঠোর আন্দোলনে নামবে কবি সমাজ সহ সাংস্কৃতিক ব্যক্তিরা।

 

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গীতিকার, শিক্ষক, ছড়াকার, কবি আব্দুল বাছিত মোহাম্মদের অনাকঙ্খিত মৃত্যুর কারণ নিরূপন, দোষীদের আইনী আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কবি সমাজ আয়োজিত মানববন্ধনে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

 

কবি সমাজের প্রধান সমন্বয়ক, কবি ও জৈষ্ঠ সাংবাদিক সালাম মশরুর এর সভাপতিত্বে ও কবি কামাল আহমদের উপস্থাপনায় মাননবন্ধনে বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি সাংবাদিক আল আজাদ, সাধারণ সম্পাদক সামির মাহমুদ, কবি হীরা শামীম, নাট্যজন বাবুল আহমদ, মিশফাক আহমদ মিশু, এনামুল মুনীর, আবিদ ফয়সল, ধ্রুব গৌতম, সাংবাদিক মামুন হাসান, হাবিবুর রহমান হাবিব, সৈয়দ আহমদ বহলুল, নাজনিন আক্তার কনা, হোসনে আরা বেগম কলি, বিলকিস আক্তার সুমি, মাসুদা সিদ্দিকা রুহী, আল মামুন বাবলু, বিজন চন্দ্র বিজয়, বদরুল ইসলাম, মকসুদ হোসেন, মিসবাহ উদ্দিন আহমদ, আমিনুল ইসলাম চৌধুরী এহিয়া, শফিকুর রহমান চৌধুরী, উবায়েদ আহমদ, রুহুল ইসলাম মিঠু, আশিকা আক্তার জ্যোতি, শিপা আক্তার, রোমানা আক্তার, শরীফ গাজী, লোকমান আহমদ, এস সুটন সিংহ, হৃস্বীকেশ রায় শংকর, কাইয়ুম উল্লাস, অরুন কুমার সরকার, আলী জামিল রাহি, মইনুল হাসান আবির, মবরুর আহমদ সাজু, মো. মাহবুবুর রহমান (রকি), দিলসাত মিয়া, মালেকুল হক, মঈন উদ্দিন, নুরুল হক শিপু, মিঠু দাস জয়, ইউসুফ আলী, সুলতান সুমন, রাজু আহমদ, এম. এ মতিন বাদশা, সৈয়দ রাসেল, মো. ফজলুল হক, মেকদাদ মেঘ, এম.এ কাসেম, এমরান ফয়সল, বিপলু আহমদ সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ