স্পেশাল

আজমিরীগঞ্জে উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় মহিলা ভাইস চেয়ারম্যান লাঞ্ছিত

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

আজমিরীগঞ্জে উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় মহিলা ভাইস চেয়ারম্যান লাঞ্ছিত

সানডেসিলেট প্রতিবেদকঃ হবিগঞ্জের আজমিরীগঞ্জে উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মর্তুজা হাসানের হাতে পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার লাঞ্ছিত হয়েছেন। বিষয়টি গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার।

জানা যা, বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুর সাড়ে ১২ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁনের সভাপতিত্বে উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়।

এসময় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা কুহেলিকা সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলী জলসুখা ইউপির চেয়ারম্যান খেলু মিয়া প্রমুখ।

এসময় মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার বক্তব্য প্রদানকালে বক্তব্যের একটি অংশ প্রত্যাহারের জন্য সীমা রাণী সরকারকে বলেন উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান। এরই জের ধরে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েন দুজন। এর এক পর্যায়ে উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকারকে। এরমধ্যে এক পর্যায়ে সীমা রাণী সরকারের গায়ে হাত তুলতে তেড়ে আসেন উপজেলা চেয়ারম্যান। এসময় সভায় উপস্থিত অন্যরা মর্তুজা হাসানকে বাঁধা প্রদান করেন।

এ বিষয়ে মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার বলেন, উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভা চলাকালীন সময়ে বক্তব্যর একটি অংশে তিনি আমাকে বাধা প্রদান করেন। তখন উনাকে আমি বলি আপনার কেনো বক্তব্য থাকলে আপনি সভার বক্তব্যে বলবেন ৷ কিন্তু উনি এই কথার রেশ ধরে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এমনকি এক পর্যায়ে আমার গায়ে হাত তুলতে তেড়ে আসেন। তখন সভায় উপস্থিত অন্যান্যরা উনাকে থামান। আমার সাথে কি পরিমাণ জঘন্য আচরণ করেছেন তা ভাষায় প্রকাশ করার মতো নয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খাঁন বলেন, দুপুরে নারী নির্যাতন প্রতিরোধ কমিটির একটি সভায় বক্তব্যের একটি বিষয় নিয়ে উপজেলা চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানের মধ্যে একটি অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটে। বিষয়টি আমি মীমাংসার চেষ্টা করেছি।

তবে গালিগালাজ এবং তেড়ে আসার বিষয়টি অস্বীকার করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান। তিনি জানান, মহিলা ভাইস চেয়ারম্যানের বক্তেব্যে তিনি এক পর্যায়ে বলেন পুরুষ শাসিত সমাজে নারীরােআজও অবহেলিত। এই কথাটির আমি প্রতিবাদ করি এই হলো বিষয় অন্য কিছু নয় ৷

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ