স্পেশাল

আগামী সাড়ে ৪ বছরে দেশের ১ কোটি মানুষকে ট্যাক্সের আওতায় আনা হবে: সামাদ চৌধুরী এমপি

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, জুন ২৩, ২০১৯

আগামী সাড়ে ৪ বছরে দেশের ১ কোটি মানুষকে ট্যাক্সের আওতায় আনা হবে: সামাদ চৌধুরী এমপি

সানডে সিলেট: রবিবার, ২৩ জুন ২০১৯ :সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, বর্তমানে ২২ লক্ষ মানুষ ট্যাক্স প্রদান করছে। আগামী সাড়ে ৪ বছরে দেশের ১ কোটি মানুষকে ট্যাক্সের আওতায় আনা হবে। আমাদের সন্তান্দেরকে ট্যাক্স প্রদানের ক্ষেত্রে উৎসাহিত করতে হবে। ট্যাক্স দেশ ও জাতীর কল্যাণময় একটি অংশ। বরইকান্দি ইউনিয়ন একটি ঐতিহ্যবাহী ইউনিয়ন এ ইউনিয়নের ভবনের জায়গা কম তার পরও আমি চেষ্ঠা করবো উর্ধমূখী একটি ভবন নির্মাণ করে দেওয়ার।

তিনি বলেন, বাজেটে রাজস্ব আয় বাড়াতে হবে। এবং ইউপি সদস্য সহ সকলকে ট্যাক্স প্রদান করতে হবে।  বরইকান্দি ইউনিয়নে পানী নিষ্কাসন একটি বড় সমস্যা। এসমস্যা থেকে বাচতে হলে খাল-বিল উদ্ধার করতে হবে। একেত্রে আপনারা এগুলো উদ্ধারের জন্যে একমত হোন প্রশাসনের মাধ্যমে ১ বছরের মধ্যে উদ্ধার করে দেয়া হবে।

২২ জুন শনিবার দুপুরে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে প্রাঙ্গণে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ২নং বরইকান্দি ইউনিয়ন পরিষদের ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট পেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন তিনি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হাবিব হোসেনের সভাপতিত্বে ও ইউনিয়ন পরিষদের অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত সচিব মোঃ খয়রুল ইসলাম ও বাহার উদ্দিনের যৌথ পরিচালনায় খসড়া বাজেট ঘোষনা করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হাবিব হোসেন।

প্রস্তাবিত এই বাজেটে আয় ধরা হয়েছে ৯০ লক্ষ ৯৩ হাজার ২০০ শত টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৯০ লক্ষ ৯০ হাজার ৫ শত ৩২ টাকা । উদ্ধৃত্ত ২ হাজার ৬ শত ৬৮ টাকা।বাজেট অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম। ইউপি সদস্য এহসানুল হক ছানুর স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ খায়রুল ফজল, বরইকান্দি ইসলামিয়া ফাজিল (বি.এ) মাদরাসার অধ্যক্ষ বদরুল ইসলাম, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, বিশিষ্ট মুরব্বী আবুল হোসেন, লাউয়াই স্পোটিং ক্লাবের সাধারণ সম্পাদক হাজী আব্দুস সাত্তার, শিব্বাড়ী কালি মন্দিরের সভাপতি রবীন্দ্র কুমার দেব আশিষ, আওয়ামী লীগ নেতা ফজলুল করিম হেলাল, আফজল আহমদ আফতাব, চান্দাই বায়তুন নুর জামে মসজিদের মোতাওয়াল্লী হাজী ওলিউর রহমান, শাহ চান্দেয়ালী মেমোরিয়াল উচ্চবিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি শাহ ইকবাল হোসেন, আতাউর রহমান আফরোজ, তাহির আলী, সমরাজ মিয়া, চান্দাই পচশিম পাড়া টিওর গাঁও জামে মসজিদের মোতাওয়াল্লী কামাল আহমদ, কাজীর খলা রিয়ছত জামে মসজিদের মোতাওয়াল্লী নেছার আহমদ, আওয়ামি লীগ নেতা আলাউদ্দিন, কুতুব উদ্দিন, রায়হান হোসেন, রুম্মান হোসেন, আব্দুস সামাদ টিপু, কমিউনিটি ক্লিনিক ইনচার্জ রায়হানুর রহমান, আইডিয়া প্রকল্পের প্রতিনিধি তামান্না আহমদ, এফআইভিডিবি সূচনা প্রকল্পের প্রতিনিধি গোলাম মোস্তফা, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য নুরুল ইসলাম মাছুম আশিকুর রহমান, শরীফ আহমদ, এনাম উদ্দিন, জাবেদ আহমদ, সৈয়দ মুমিনুর রহমান সুমিত, মোঃ লয়লু মিয়া, কামাল আহমদ, মাহমুদা ইসলাম চৌধুরী, হুসনেয়ারা, রেজিয়া বেগম। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা জুবায়ের আহমদ।

এদিকে অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করেন ইউনিয়ন পরিষদের সকল সদস্য, ৭টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ, ৪টি ক্লিনিক এর প্রতিনিধিগন, লাউয়াই আলিম মাদ্রাসা ও শাহ চান্দেয়ালী মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের শিক্ষক বৃন্দ, ২৬টি মসজিদেও মোতাওয়াল্লীগন, আইডিয়া ও এফআইভিডিবি প্রতিনিধিবৃন্দ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ