স্পেশাল

আইপিএলের কোন অধিনায়কের বেতন কত

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

আইপিএলের কোন অধিনায়কের বেতন কত

সানডে স্পোর্টস

এবারের আইপিএলের আট অধিনায়ক কে কত টাকা করে বেতন পাচ্ছেন, তা খুঁজে বের করার চেষ্টা করেছে সানডে সিলেট

বিরাট কোহলি : ভারতীয় জাতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি হচ্ছেন আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়। টুর্নামেন্টটির শুরু থেকে আজ পর্যন্ত তিনি রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর ব্যতীত অন্যকোনো ফ্র্যাঞ্চাইজির হয়ে একটি ম্যাচও খেলেননি। এবছরও কোহলির মূল্য ১৭ কোটি রূপি। গোটা আইপিএলের ইতিহাসেও যেটি রেকর্ড সর্বোচ্চ।

রোহিত শর্মা : আইপিএলের ইতিহাসের সবচেয়ে সফলতম অধিনায়কের রেকর্ডটি এখনো পর্যন্ত রোহিত শর্মার দখলেই। ২০১৩ সালে নিজের শহর মুম্বাইয়ের দলের দায়িত্ব পাওয়ার পর থেকে ২০১৯ সাল পর্যন্ত মোট চারবার আইপিএলের শিরোপা জয় করেছেন তিনি। এমনকি ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর ইতিহাসেও রোহিত আর মাশরাফি ছাড়া আর কেউই চারবার ট্রফি উঁচিয়ে তোলার সুযোগ পাননি। চলতি মৌসুম শেষেও রোহিতের হাতে ১৫ কোটি রূপি তুলে দিবে ফ্র্যাঞ্চাইজিটি।

মাহেন্দ্র সিং ধোনি : আইপিএলে তিনবার নিজের দলকে শিরোপা জয়ের স্বাদ পাইয়েছেন ধোনি। এছাড়া জাতীয় দলের হয়েও করা অনন্য কীর্তিগুলোর জন্য তিনি বরাবরই ভারতের অন্যতম দামি খেলোয়াড় হিসেবে পরিচিতি পেয়ে আসছেন। ফলে রোহিতের সমান ১৫ কোটি রূপি ব্যয়ে ধোনিকে নিজেদের দলেই রেখে দিয়েছে তামিলনাড়ুর শহর চেন্নাইকে প্রতিনিধিত্ব করা দলটি।

ডেভিড ওয়ার্নার : চলতি মৌসুমে ওয়ার্নারকে অধিনায়কের স্থাণে বসিয়েছে হায়দ্রাবাদ। আর দূর্দান্ত সাহসী এই ব্যাটসম্যানকে দলে রেখে দেওয়ার জন্যও ১২.৫ কোটি রূপি খরচ করতে হয়েছে ফ্র্যাঞ্চাইজিটিকে।

স্টিভ স্মিথ : এবারের মৌসুমটি একটু ভিন্নরকমের অভিজ্ঞতা বয়ে আনবে। কেননা, অজিঙ্কা রাহানের বদলে এবার দলকে ১১ কোটি রূপিতে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাচ্ছেন সাবেক অজি অধিনায়ক।

লোকেশ রাহুল : অধিনায়কদের তালিকায় লোকেশ রাহুল একদম নতুন সংযোজন। বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব ২০১৮ সালের প্লেয়ার ড্রাফট থেকে পাক্কা ১১ কোটি টাকা ব্যয়ে তাকে কিনে নিয়েছিল।

দিনেশ কার্তিক : দুই বছর আগে নিলাম থেকে ৭.৪ কোটি রূপিতে দিনেশ কার্তিককে কিনে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেই আসরেই তার কাঁধে নেতৃত্বের দায়িত্ব দিয়ে দেন শাহরুখ খানরা।

শ্রেয়স আইয়ার : ভারতের রাজধানী দিল্লিকে প্রতিনিধিত্ব করা দলটি গঠন করা হয়েছে এক ঝাঁক তরুণ ক্রিকেটারদের সমন্বয়ে। এমনকি দলটির অধিনায়ক হিসেবেও বেছে নেওয়া হয়েছে তরুণ ক্রিকেটার শ্রেয়াস আইয়ারকে। যিনি ২০১৫ সাল থেকেই দলটির একজন নিয়মিত মুখ। বর্তমানে শ্রেয়াসের মূল্য ৭ কোটি রূপি।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ

ই-মেইল :Sundaysylhet@Gmail.Com
মোবাইল : ০১৭১১-৩৩৪২৪৩ / ০১৭৪০-৯১৫৪৫২ / ০১৭৪২-৩৪৬২৪৪
Designed by ওয়েব হোম বিডি