শীর্ষ শিরোনাম
Home » সম্পাদকীয়

সম্পাদকীয়

বালাগঞ্জ যুবলীগ নেতার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্টিত

sunday sylhet 17 june 2017:::::বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়ন যুবলীগ নেতা আব্দুর রকিব এর ব্যাক্তিগত উদ্যোগে তাহার নিজ গহরপুরস্থ গ্রামের বাড়িতে গত মঙ্গল বার এক ইফতার মাহফিলের অনুষ্ঠিত হয়েছে। এতে গ্রামবাসীসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। উক্ত ইফতার মাহফিলে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সৌদি আরবের রিয়াদস্থ সিলেট বিভাগ প্রবাসী পরিষদ-এর সভাপতি, দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজের ... বিস্তারিত আরো সংবাদ »

সরকারের মাহফুজ আর বিএনপির ইতিহাস চর্চা

নঈম নিজাম—- জীবনের পরতে পরতে আমাদের কত সুখ-দুঃখ লুকিয়ে থাকে। আমরা তার কতটুকুই বা প্রকাশ করতে পারি! চারপাশের বিষাক্ত নিঃশ্বাস জীবনের স্বাভাবিকতাকে শেষ করে দেয়। চাওয়া-পাওয়ার স্বাভাবিক হিসাব-নিকাশগুলো আমাদের অনেক কিছু নষ্ট করে। রাজনীতি, অর্থনীতি, সমাজ সংসারের হিসাব মেলানো কঠিন। স্বপ্ন ও বাস্তবতায় অনেক ফারাক। তবু আমরা সোনার হরিণের পেছনে ঘুরি, ধরার চেষ্টা করি।  রাজনীতির মতো জটিল অঙ্ক আমাদেরকে সংকটে ... বিস্তারিত আরো সংবাদ »

প্রধানমন্ত্রীর কাছে সিলেটবাসীর প্রত্যাশা অনেক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফরের তারিখ চূড়ান্ত হয়েছে। আগামী ২১ জানুয়ারি ৯টি প্রকল্পের উদ্বোধন ও ১৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ মদন মোহন কলেজের ৭৫ বছরপূর্তি উৎসবে যোগ দেবেন তিনি। সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে জনসভায়ও বক্তব্য রাখবেন তিনি। প্রধানমন্ত্রীর এ সফর ঘিরে সিলেটবাসী ১৫ প্রত্যাশার কথা জানিয়েছেন। টানা দ্বিতীয় দফায় সরকার গঠনের পর প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে চাওয়া-পাওয়ার বিভিন্ন হিসাব মেলাতে ... বিস্তারিত আরো সংবাদ »

ভূমিকম্প!!! আতঙ্ক নয়, চাই সচেতনতা

রাতে ঘুমের মধ্যে হঠাৎ সবকিছু কেঁপে উঠলো। কিছুক্ষণের মধ্যেই বুঝতে বাকী রইলো না, ভূমিকম্প হয়েছে। কোনো ধরনের আগাম বার্তা ছাড়াই ভূমিকম্প হয়, এজন্য কোনো ব্যবস্থাই আগে থেকে নেওয়া সম্ভব হয় না। আশঙ্কার কথা হচ্ছে, যে কোনো সময় বড় ধরণের ভূমিকম্প হতে পারে। ভূমিকম্প হলে আতঙ্কিত না হয়ে, আমাদের যা করতে হবে: • ভূমিকম্প হলে প্রথমেই সবাইকে মাথা ঠাণ্ডা রাখতে হবে ... বিস্তারিত আরো সংবাদ »

স্বাধীনতা না পেলে কী হতো?

স্বাধীনতা যদি আমরা না পেতাম, তাহলে কী হতো? বাংলামোটরের নাম থাকত পাক-মোটর, শুধু কি এইটুকুই ঘটত? একটা ছোট্ট স্লাইড শো দেখলাম ইউটিউবে। কোনো তরুণ বানিয়েছেন, বিজয় দিবস উপলক্ষে। ফেসবুকে শেয়ার করা হয়েছে, দেখে ফেললাম। খুবই আবেগ-উদ্দীপক। বলা হচ্ছে, যদি বাংলাদেশ স্বাধীন না হতো, তাহলে কী কী হতো? ঢাকার রাস্তার সাইনবোর্ড বিলবোর্ডে সব লেখা থাকত উর্দুতে। কক্সবাজারকে বলা হতো, পাকিস্তানের সমুদ্রসৈকত। ... বিস্তারিত আরো সংবাদ »

ছাপা সংবাদপত্রগুলোর হয়রানি কেন? অনলাইন সংবাদপত্রের নিবন্ধন

গণতান্ত্রিক দেশগুলোতে সংবাদমাধ্যম পরিচালনা-সংক্রান্ত আইনকানুনগুলো হয় সুরক্ষামূলক। কিন্তু আমাদের দেশে উল্টো প্রবণতা লক্ষ করা যায়; এখানে সব সরকারের আমলেই সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণ করার জন্য নানা ধরনের চেষ্টা চলে। সর্বশেষ উদাহরণ: তথ্য অধিদপ্তর হঠাৎ অনলাইন সংবাদমাধ্যমের নিবন্ধন কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়েছে। এই নিবন্ধন কার্যক্রমের একটা অদ্ভুত দিক হলো, দেশে যেসব ছাপা সংবাদপত্র রয়েছে, তাদেরও অনলাইন সংস্করণ নিবন্ধন করতে হবে। কিন্তু এসব ... বিস্তারিত আরো সংবাদ »