Home » প্রবাস

প্রবাস

ব্রিটেনে বালাগঞ্জ-ওসমানীনগর সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বিপুল ভোটে আব্দুল কুদ্দুস বিজয়ী হওয়ায় সামস্ উদ্দিন সামস্ এর অভিনন্দন

সানডে সিলেট প্রতিবেদন: বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ : ব্রিটেনে বালাগঞ্জ-ওসমানীনগর সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে ঘর প্যানেলের আব্দুল কুদ্দুস ১৪৯৪ ভোট পেয়ে বিজয়ী হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সিলেট জেলা যুবলীগ নেতা, জনপ্রিয় দৈনিক অনলাইন নিউজ পোর্টাল সানডে সিলেট ডট কম এর সম্পাদক ও প্রকাশক সামস্ উদ্দিন সামস্ । উল্লেখ্য,গত ১৬ই সেপ্টেম্বর (রবিবার) পূর্ব লন্ডনের এনসাইন ইয়োথ ক্লাবে প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর ... বিস্তারিত আরো সংবাদ »

ব্রিটেনে বালাগঞ্জ-ওসমানীনগর সমিতির নির্বাচনে ঘর প্যানেলের মিসলু-কুদ্দুস-জিলু পরিষদ বিজয়ী

সানডে সিলেট: বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গত ১৬ই সেপ্টেম্বর (রবিবার) পূর্ব লন্ডনের এনসাইন ইয়োথ ক্লাবে প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর আদর্শ উপজেলা সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে দুটি প্যানেল অংশগ্রহণ করে। ‘ঘর’ প্রতিক নিয়ে সফিক-কুদ্দুছ-জিলু পরিষদ ও ‘সানফ্লাওয়ার’ প্রতিক নিয়ে কুদ্দুছ-আহাদ-শাবুল পরিষদ। শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়া এই নির্বাচনে সকাল ১০ঘটিকা থেকে ৬:২০ঘটিকা পর্যন্ত একটানা ভোটগ্রহণের পর গভীর ... বিস্তারিত আরো সংবাদ »

ব্রিটেনে মুসলিম এওয়ার্ড পেলেন সিলেটের ইয়াসমিন

বাংলাদেশী বংশদ্ভোত ব্রিটিশ নাগরিক ব্যবসায়ী ইয়াসমিন চৌধুরী (হ্যাপী) দেশের জন্য অনন্য এক সম্মান বয়ে এনেছেন। দেশের দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষদের ভিখারী হিসেবে নয় মানুষের মতো মানুষ হিসেবে স্বাবলম্বী করে গড়ে তুলতে তার আন্তরিক প্রচেষ্টা ও উদ্যোগের স্বীকৃত হিসেবে এই বিরল সম্মান অর্জন করেন। তিনি মনে করেন মানুষকে কর্মসংস্থান সৃষ্টি করে দিতে পারলে দারিদ্র দূর হবে, সমাজে শ্রমের মর্যাদা প্রতিষ্ঠিত হবে। ... বিস্তারিত আরো সংবাদ »

লন্ডনের টাইমস্ স্কুলে যুক্তরাজ্য আওয়ামীলীগ পরিবারের মত বিনিময় সভা অনুষ্টিত

লন্ডন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক সিলেট ল কলেজের সাবেক এ জি এস ফজরুল হক এনামের সাথে যুক্তরাজ্য আওয়ামীলীগ পরিবারের এক মত বিনিময় সভা গত সোমবার লন্ডনের টাইমস্ স্কুলে সন্ধ্যা ৭টায় অনুষ্টিত হয়। সভায় যুক্তরাজ্য যুবলীগের অন্যতম নেতা সৈয়দ তারেকের সভাপতিত্বে ও যুক্তরাজ্য যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল খানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীিগের দপ্তর  সম্পাদক শাহ শামিম আহমদ, বিশেষ অতিথি ... বিস্তারিত আরো সংবাদ »

‘বাঙ্গালি জাতি মাথা নত করে না’

‘অনেক প্রতিকূলতা সত্বেও ইতিমধ্যে সরকার নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করেছে। আর এর মধ্য দিয়ে বাংলাদেশ বিশ্ববাসীকে একটা বার্তা দিচ্ছে বাঙ্গালি জাতি মাথা নত করে না।’ শুক্রবার রাতে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীর স্থানীয় একটি হোটেলে ‘বাংলাদেশ সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড ও ভিশন-২০২১ বাস্তবায়নে প্রবাসীদের ভূমিকা’ শীর্ষক সেমিনার ও আলোচনা সভায় বক্তারা একথা বলেন। আবুধাবী কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদ এ ... বিস্তারিত আরো সংবাদ »

মালয়েশিয়ায় ছিনতাইয়ের শিকার বাংলাদেশী

৫ দুবৃত্ত মালয়েশিয়ায় এক বাংলাদেশীর কাছ থেকে সর্বস্ব ছিনিয়ে নিয়েছে। ধারালো অস্ত্র দিয়ে তাকে আঘাত করেছে মাথায় ও হাতে। ২৬ বছর বয়সী ওই বাংলাদেশী এখন সেবেরাং জায়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মালয়েশিয়ার স্টার অনলাইন এ খবর দিয়েছে। তবে প্রতিবেদনে ছিনতাইয়ের শিকার বাংলাদেশীর নাম পরিচয় প্রকাশ করা হয় নি। শুধু বলা হয়েছে, মালয়েশিয়ার পেনাংয়ে অবস্থিত ম্যাক মান্দিন শিল্প এলাকায় কাজ করে সে। ... বিস্তারিত আরো সংবাদ »

জাহাঙ্গীর আলম শিমু যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক নির্বাচিত

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের যুক্তরাজ্য শাখার নবগঠিত কমিটিতে  গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম শিমু প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করায় বিএনপির কেন্ত্রীয় ও যুক্তরাজ্য নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন ছাতক উপজেলা ছাত্রদলসহ বিভিন্ন মহলের নেতৃবৃন্দ। গতকাল বৃহস্পতিবার জাতীয়তাবাদী ছাত্রদল ছাতক উপজেলা শাখা ও বিভিন্ন মহলের প্রেরিত বিবৃতিতে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের গুরুত্বপূর্ণ পদে জাহাঙ্গীর আলম শিমুকে নির্বাচিত করায় ... বিস্তারিত আরো সংবাদ »

বাংলাদেশের কাছে ক্ষমা চাওয়ার দাবি একাত্তরের গণহত্যায় লজ্জিত পাকিস্তানের তরুণ প্রজন্ম

লন্ডন: পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রনালয় গত ৩০ নভেম্বর একাত্তরের মুক্তিযুদ্ধের বাংলাদেশে গণহত্যার দায় অস্বীকার করায় শুধু বাঙালি নয়, পাকিস্তানিদের মধ্যেও ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। দেশটির বর্তমান তরুণ প্রজন্ম তাদের পূর্ব প্রজন্মের দ্বারা সংঘটিত ইতিহাসের নৃশংসতম ওই গণহত্যায় লজ্জিত। একাত্তরের গণহত্যার কথা স্বীকার করে অবিলম্বে বাংলাদেশের কাছে আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনার জন্যে নিজ দেশের সরকারের প্রতি আহবান জানিয়েছেন তারা। ক্ষমা প্রার্থনার আহবান জানিয়ে ... বিস্তারিত আরো সংবাদ »

রেমিটেন্সে শক্তিশালী হচ্ছে দেশের অর্থনীতি

রিয়াদ: ‘বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে বাংলাদেশের অর্থনীতি শক্তিশালী হচ্ছে। গত বছর বিদেশ থেকে রেমিটেন্স এসেছে ১৫.৩ বিলিয়ন ডলার। চলতি বছর এর পরিমাণ আরও বাড়বে।’ সৌদি অ্যারাবিয়ান মানিটারি এজেন্সি (সামা), আইডিবি ও আইএফএসবি’র বোর্ড সভায় যোগদান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিয়ার রহমান। মঙ্গলবার (০৮ ডিসেম্বর) বিকেলে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে এ সম্মেলন ... বিস্তারিত আরো সংবাদ »

রিয়াদে আ’লীগের বিজয় দিবসের প্রস্তুতি সভা

মহান বিজয় দিবস উদযাপনকে কেন্দ্র করে প্রস্তুতি সভা করেছে রিয়াদ মহানগর আওয়ামী লীগ। শুক্রবার (৪ ডিসেম্বর) রাতে রিয়াদের হারা’র একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন রিয়াদ মহানগর আওয়ামী লীগের সভাপতি সালাহউদ্দিন আহমেদ ফারুক। রিয়াদ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম ভুঁইয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- সংগঠনের রিয়াদ মহানগরের সিনিয়র সহ-সভাপতি গোলাম মহিউদ্দিন, ফিরোজ আলম, সাংগঠনিক সম্পাদক মুরাদ, রিয়াদ মহানগর  ... বিস্তারিত আরো সংবাদ »