Home » স্পেশাল

স্পেশাল

কনের চড়ে বিয়েতে তোলপাড়!

সানডে সিলেট ডেস্ক : বিয়ের আসরে কনে কেমন হবে এমন প্রশ্নে সবাই এক কথা বলবেন কেন? লাজুক হবেন, এটাই তো চিরায়ত বাংলার কনেদের স্বভাব। কিন্তু পরনে লাল বেনারসী, সামনে নতুন জীবন সঙ্গী। বাড়ি ভর্তি বন্ধু, আত্মীয়-স্বজনরাও রয়েছেন। এবার মালাবদলের পালা। বরকে এসে আচমকাই তুলে ধরলেন এক ব্যক্তি। বরকে মালা দিতে এবার মুশকিলে পড়বেন কনে। এটাই প্রথা। বর বড় না কনে ... বিস্তারিত আরো সংবাদ »

দাগ পড়েছে আয়নায়!

সানডে সিলেট ডেস্ক : নিয়মিত আয়না পরিষ্কার করলেও তাতে দাগ পড়ে যায়। আর যত দিন যায় ততই ঝকঝকে ভাব কমতে থাকে। তবে খুব সহজে ঘরোয়া উপায়ে আয়নার দাগ পরিষ্কার করতে পারেন। সংবাদপত্র সবচেয়ে সস্তায় আপনার ঘরের আয়না পরিষ্কার করবে সংবাদপত্র। পানিতে ভেজানো সংবাদপত্র দিয়ে আয়না ঘষে নিন। এবার নরম কাপড় দিয়ে মুছে ফেলুন। আপনি চাইলে ভিনেগার মেশানো পানিতেও সংবাদপত্র ভিজিয়ে ... বিস্তারিত আরো সংবাদ »

সময়ের আগে লাঞ্চে যাওয়ায় জরিমানা

সানডে সিলেট ডেস্ক : মিনিট তিনেক বাদেই লাঞ্চ বিরতি। কিন্তু তার আগেই কর্মস্থলে নিজের চেয়ার ছেড়েছিলেন এক চাকুরে। এ কারণে জরিমানা গুণতে হয়েছে তাকে। এমনকি প্রতিষ্ঠানটি তাকে তিরষ্কারও করেছিল। ঘটনাটি জাপানে। দেশটির কৌবে শহরের ওয়াটার ওয়ার্কস ব্যুরোতে কাজ করেন ওই চাকরিজীবী। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে। কর্তৃপক্ষ অবশ্য সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই চাকরিজীবীর ওপর নেওয়া পদক্ষেপের ... বিস্তারিত আরো সংবাদ »

না খেয়েই ৭০ বছর পার করেছেন ভারতীয় এই যোগী!

সানডে সিলেট ডেস্ক : বুধবার, ১৩ জুন ২০১৮ : আন্তর্জাতিক সম্প্রদায় তাকে ‘ব্রেদারিয়ান’ বলে সম্বোধন করেন। অর্থাৎ যে ব্যক্তি কেবল বাতাস খেয়েই বাঁচেন। ভারতের গুজরাটের চারো গ্রামের ৮৫ বছর বয়সী এই যোগীর নাম প্রহলাদ জানি। তার দাবি যে, তিনি খাবার বা পানি ছাড়াই দিব্যি সাত দশকের বেশি সময় ধরে বেঁচে আছেন। খবর এনডিটিভির। ‘মাতাজি’ নামে পরিচিতি পাওয়া অশীতিপর এই ব্যক্তি ... বিস্তারিত আরো সংবাদ »

ঈদের ছুটিতে যেতে পারেন সামুই দ্বীপ

সানডে সিলেট ডেস্ক : সামনে ঈদ। ছুটি কাটাতে যদি দেশের বাইরে যেতে চান। আর আপনার পছন্দের তালিকায় যদি থাকে সমুদ্র ও দ্বীপ। তবে আপনার জন্য উপযুক্ত জায়গা কোহ ও সামুই।এই দ্বীপের পূর্ণ নাম কোহ যা থাই ভাষায় হলো দ্বীপ। আর সামুই থাইল্যান্ডের তৃতীয় বৃহত্তম দ্বীপ। ব্যাংকক থেকে ৫৬০ কি.মি. দূরে এর অবস্থান। ৮০টি দ্বীপের যে গ্রুপ রয়েছে তার মধ্যে এগুলো ... বিস্তারিত আরো সংবাদ »

যে দ্বীপে ১২ বছর পর শিশুর জন্ম

সানডে সিলেট ডেস্ক : রবিবার, ০৩ জুন ২০১৮ : ব্রাজিলের প্রত্যন্ত এক দ্বীপে ১২ বছর পরে এক শিশুর জন্ম নিয়ে উৎসবমুখর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। দ্বীপটির সমুদ্র সৈকতকে পৃথিবীর অন্যতম সেরা হিসেবে ধরা হলেও দ্বীপটিতে চাইলেও কেউ শিশু জন্ম দিতে পারে না। বিবিসির সংবাদ। নাতাল শহর থেকে ৩৭০ কিলোমিটার দূরে ফারনান্দো দে নরোনহা দ্বীপে ৩ হাজার বাসিন্দা থাকলেও সেখানের চিকিৎসা কেন্দ্রে ... বিস্তারিত আরো সংবাদ »

রেস্টুরেন্টে পাওয়া যাচ্ছে সোনায় মোড়ানো চিকেন আইসক্রিম ডোনাট!

সানডে সিলেট ডেস্ক : আমেরিকার এক রেস্টুরেন্ট সোনায় মোড়ানো ফ্রায়েড চিকেন বিক্রি শুরু করেছে। বিশ্বাস হচ্ছে না? নিউ ইয়র্কের এই রেস্টুরেন্ট ২৪-ক্যারেট সোনার ম্যরিনেড ডোবানো এই ভাজা মুরগী ১০০০ ডলার দামে বিক্রি করছে। এই ফ্রায়েড চিকেনের ধারণাটি এসেছে জনাথান চেবান, ওরফে ‘ফুডগড’-এর কাছ থেকে। এ নিয়ে তিনি ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেছেন যা ভাইরাল হয়েছে। যেভাবে ভাজা হয় সোনালী মুরগী প্রথমে ... বিস্তারিত আরো সংবাদ »

১৮ কেজি মাংস: ১০০ ডিম সাবাড়ের নায়ক বাবুল

সানডে সিলেট ডেস্ক : অবিশ্বাস্য হলেও সত্য। এই সেই ব্যক্তি যিনি ১৮ কেজি খাসির মাংস এবং ১০০টি মুরগির ডিম এক টেবিলে বসে খেয়েছিলেন। তিনি খেতে বসলেই ২০-২৫ কেজি ওজনের একটি কাঁঠাল নিমিশেই সাবাড় করে দিতে পারেন। বিদ্যুতের গতিতে ১১ মণ ওজনের কাঁঠের গুল একাই কাঁধে তুলে নিয়ে বহন করতেন। এক দৌঁড়ে ১৫-২০ কিলোমিটার রাস্তা অতিক্রম করতেন স্বাভাবিকভাবে। একটানা ৪ ঘন্টা ... বিস্তারিত আরো সংবাদ »

হ্যারি-মেগানের ৩ কোটি পাউন্ডের বিয়ে

সানডে সিলেট ডেস্ক : ‍শনিবার, ১৯ মে ২০১৮ : ব্রিটিশ যুবরাজ প্রিন্স হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কলের বহুল আলোচিত বিয়েতে ব্রিটিশ সরকারের তিন কোটি পাউন্ডেরও বেশি ব্যয় হবে বলে খবর গণমাধ্যমের। ব্রিটিশ গণমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, শনিবারের বিশাল এই অনুষ্ঠানের মোট ব্যয় তিন কোটি ২০ লাখ পাউন্ড বলে হিসাব করেছে বিয়ের অনুষ্ঠানের পরিকল্পনাকারী প্রতিষ্ঠান ব্রাইডবুক। এর মধ্যে নিরাপত্তা বাবদ ... বিস্তারিত আরো সংবাদ »

সমুদ্রের বুকে দাঁড়িয়ে থাকা বিস্ময়কর একটি দ্বীপ

সানডে সিলেট ডেস্ক : শুক্রবার, ১১ মে ২০১৮ :স্কটল্যান্ডের অদূরে উত্তাল সমুদ্রের নীল পানির বুকে দাঁড়িয়ে থাকা বিস্ময়কর একটি দ্বীপ। যেখানে কেউ বাস করে না। হাজার বছর ধরে নাবিকরা রহস্যময় এই দ্বীপটিকে দেখে আসছে। একইসঙ্গে ভর করেছে আতঙ্ক। এক সময় ভাইকিংরা দ্বীপটির নাম রেখেছিল ‘সমুদ্রের নেকড়ে’ বা Fingal’s Cave। দ্বীপটির রহস্যময়তার কারণে লুকিয়ে থাকা কিংবা ধনরত্ম গোপনে রাখার জন্য সেটি ... বিস্তারিত আরো সংবাদ »